বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির সাতদিনের কর্মসূচি

0
265

lead-news24.com desk:
৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সাত দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ওই কর্মসূচি ঘোষণা করেন। বিএনপির সহদপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আজ বেলা ১১টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ৭ নভেম্বরকে কেন্দ্র করে ৩ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত সাতদিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুসারে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ৭ নভেম্বর সকাল ৬টায় নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। এ ছাড়া একই দিন সকাল ১০টায় দলের জাতীয় নেতারাসহ সব পর্যায়ের নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠে অংশ নেবেন।

৮ নভেম্বর দুপুর ২টায় রাজধানীর রমনায় ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠানের ব্যাপারেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। দিবসটি উপলক্ষে বিভিন্ন পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ৭ নভেম্বর বিএনপি ও এর অঙ্গ-সহযোগী বিভিন্ন সংগঠনের উদ্যোগে স্থানীয় সুযোগ-সুবিধা অনুযায়ী সারা দেশে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে। এ ছাড়া আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতার আয়োজন করবে সংগঠনগুলো।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here