প্রস্তুতি না থাকায় পর্যবেক্ষক পাঠাবে না ইইউ

0
114

ডেস্ক প্রতিবেদক ::

পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাচ্ছে না ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। আজ বুধবার নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ শেষে ঢাকায় ইউরোপীয় ইউনিয়ন প্রতিনিধিদলের প্রধান রেন্সজে তেরিংক সাংবাদিকদের এ কথা জানান।

দুপুরে নির্বাচন কমিশনে যান ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের বিশেষজ্ঞ দলের প্রধান ডেভিড ওয়ার্ডের নেতৃত্বে দুই সদস্যের একটি নির্বাচন বিশেষজ্ঞ টিম। দলের অন্যজন হলেন হলেন মারিয়া কৌরানী।

সাক্ষাৎ শেষে ইইউর রাষ্ট্রদূত রেন্সজে তেরিংক বলেন, বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, অবাধ ও সুষ্ঠু হবে বলে আশা করছে ইউরোপীয় ইউনিয়ন। এখানে ১০ কোটি ৪০ লাখ ভোটার এবং ৪০ হাজার কেন্দ্র রয়েছে। এটা একটা বিশাল কর্মযজ্ঞ। যে কারণে নির্বাচন কমিশনের জন্য একদিনে নির্বাচন করাটা চ্যালেঞ্জিং বলে মনে হচ্ছে।

তেরিংক আরো বলেন, নির্বাচন পর্যবেক্ষণে একটি টিম পাঠানো সময়সাপেক্ষ ব্যাপার। তাই পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় আমরা পর্যবেক্ষক পাঠাতে পারছি না। এটা ইউরোপীয় ইউনিয়নের হাইকমান্ডের সিদ্ধান্ত। তবে প্রতিশ্রুতি অনুযায়ী ইউরোপীয় ইউনিয়নের একটি টিম বাংলাদেশে এসেছে। তারা নির্বাচনের সার্বিক প্রক্রিয়া দেখবে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here