ডিজিটাল নিরাপত্তা আইন পুরো দেশের মানুষের জন্য

0
102

প্রতিবেদক ::

মিট দ্য প্রেস, অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন শুধু সাংবাদিকদের জন্য নয়, তা পুরো দেশের মানুষের জন্য। আজ রোববার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ মিলনায়তনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা, সাংবাদকর্মীদের ওয়েলফেয়ারের ব্যবস্থা করা, সাংবাদিকদের ওয়েজবোর্ড বাস্তবায়ন করা এই কাজগুলোসহ আরও বেশ কিছু বিষয় আছে যা আপনাদের সাথে সরাসরি সংশ্লিষ্ট। সেগুলো করা আমি মনে করি আমার অন্যতম প্রধান কাজ।

সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ অনেকদূর এগিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নতুনভাবে মন্ত্রিসভা কমিটি গঠন করে দেবেন। এরপর সেটি (সাংবাদিকদের ওয়েজবোর্ড) মন্ত্রিসভা কমিটিতে আলোচনা হবে।

সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে আমাদের বৈঠক আছে আগামী ২৩ তারিখ। এরপর অন্যান্য স্টেক হোল্ডারদের সাথে বৈঠক করে যতদ্রুত সম্ভব ওয়েজবোর্ড বাস্তবায়নের কাজ আমরা করবো এবং এটি অনেকদূর পর্যন্ত এগিয়ে গেছে।

হাছান মাহমুদ বলেন, আমি আগেও বলেছিলাম যতদ্রুত সম্ভব কিন্তু এটি করতে গেলে কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। নতুন করে মন্ত্রিসভা কমিটি করতে হবে, সবার সাথে আলোচনা করতে হবে। তারপর আরেকটি বিষয় সাংবাদিক বন্ধুরাই নিয়ে এসেছেন যেটা আমি মনে করি যৌক্তিক।
ওয়েজবোর্ডের মধ্যে টেলিভিশনের সাংবাদিকরা, সংবাদকর্মীরা অন্তর্ভুক্ত নন। সাংবাদিকদের সঙ্গে আলোচনা করেই ওয়েজবোর্ডের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

তিনি আরও বলেন, আপনাদের সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেব। যখন ওয়েজবোর্ড চালু হয় আমাদের দেশে তখন তো বিটিভি ছাড়া আর কোনো টেলিভিশন চ্যানেল ছিল না। তাই এই ওয়েজবোর্ডের মধ্যে টেলিভিশনের সাংবাদিকরা অন্তর্ভুক্ত ছিলেন না। এখন তো টেলিভিশন একটা বিরাট ব্যাপার। অনেকগুলো টেলিভিশন, সেগুলো অন্তর্ভুক্ত হওয়া প্রয়োজন।’

গণমাধ্যম দেশে স্বাধীনভাবে কাজ করছে, সরকার দেশের ছয়টি বিভাগে টেলিভিশন কেন্দ্র করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন বলে আরও জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here