নতুন ইতিহাস গড়লেন ‘সুপারম্যান’ সাকিব

0
52

ডেস্ক প্রতিবেদক ::

ক্রিকেটাঙ্গনের সত্যিকারের সুপারম্যান। বছরের পর বছর ধরে ব্যাট-বল-ফিল্ডিংয়ের পাশাপাশি নেতৃত্বেও চমক দেখিয়ে যাচ্ছেন বিশ্বসেরা অল-রাউন্ডার। তার মুকুটে এবার যুক্ত হলো নতুন পালক।

দেশি-বিদেশি মিলিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ আসর মিলিয়ে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

আজ মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে শামসুর রহমানকে হজরতুল্লাহ জাজাইয়ের ক্যাচে পরিণত করে বিপিএলে শততম শিকার ধরেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব। এই ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ২৪ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। এই ম্যাচ পর্যন্ত চলতি বিপিএলে তার উইকেটসংখ্যা ১৭। যা সবার চেয়ে বেশি। তার দল ঢাকা ডায়নামাইটসও চলতি টুর্নামেন্টে যেন উড়ছে।

বিপিএলে ১০০ উইকেট তুলে নিতে সাকিব খেলেছেন ৬৯ ম্যাচের ৬৯ ইনিংস। তার গড় ১৬.৮৫ এবং ইকনোমি ৬.৬৪! দুই নম্বরে থাকা শফিউল ইসলাম ৫৫ ইনিংসে ৬৭ উইকেট নিয়ে অনেকটা পিছিয়ে আছেন। তিন নম্বরে আছেন রংপুর রাইডার্স ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। তিনি ৬৮ ম্যাচের ৬৫ ইনিংসে নিয়েছেন ৬৪ উইকেট। চার নম্বরে আছেন ক্যারিবীয় তারকা কেভিন কুপার (৬৩) এবং পাঁচে আছেন রুবেল হোসেন (৫৭)।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here