“ভোট কেন্দ্র হবে ভোট দানের নিরাপদ স্থান”

0
110

ফরিদপুর  সংবাদদাতা ::

আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। অনুষ্ঠিতব্য অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ন করতে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেছে ফরিদপুর জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন।

আজ মঙ্গলবার বেলা ১১টার সময় জেলা প্রশাসনে সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয় । সভার সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

সভায় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, সালথা ও নগরকান্দার আওয়ামী লীগের প্রার্থীরা অভিযোগ করেন। তফসিল ঘোষনার পর ইসির আদেশ অমান্য করে এমপি এবং তাদের ছেলেরা কিভাবে এলাকায় নির্বাচনী প্রচারনায় অংশ গ্রহণ করেন? এতে নির্বাচন আচরণ বিধি তার লঙ্ঘন করছেন বলে অভিযোগ করেন।

প্রতিউত্তরে ফরিদপুরে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া বলেন, ১৮ মার্চ উপজেলা নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্র হবে ভোটারদের ভোটদানের নিরাপদ স্থান। এ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে শান্তিপূর্ন পরিবেশের বিকল্প নেই। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় তিনি প্রার্থীদের হুশিয়ারি করে বলেন, ভোট কেন্দ্রে বিশৃঙ্খলাকারিদের ছাড় দেওয়া হবে না। সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। আচরন বিধির বিষয়ে জেলা প্রশাসক বলেন, লিখিত অভিযোগ পেলেই আমরা আইনগত ব্যবস্থা নিবো। তিনি বলেন, সকল নাগরিককের নির্বাচন সময়কালে ইসির আদেশ মেনে তার কর্মকান্ড পরিচালনা করতে হবে। এর ব্যাত্তয় হলে তাকেও ছাড় নয়।

সভায় আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, রিটানিং কর্মকর্তা রোকসানা রহমান, নওয়াবুল ইসলাম প্রমুখ। ফরিদপুরের ৮টি উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here