বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের সেরা হরিপুর ও পাঁচরুখী স্কুল

0
107

স্পোর্টস ডেস্ক ::

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে বৃহস্পতিবার (৪ এপ্রিল)। বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুটি টুর্নামেন্টেরই ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন। দুপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপের নবম আসরের ফাইনালে নীলফামারীর দক্ষিণ কানিয়ালখাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিলেটের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

আর বিকেলে বঙ্গমাতা গোল্ডকাপের অষ্টম আসরের ফাইনালে লালমনিরহাটের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহের পাঁচরুখী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে তিন লাখ, রানার্সআপ দলকে দুই লাখ ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে এক লাখ টাকা করে প্রাইজমানি ও ট্রফি দেয়া হয়। এসময় টুর্নামেন্টে ব্যক্তিগত সেরাদের হাতেও অর্থ ও ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী।

সারা দেশের প্রতিটি প্রান্ত থেকে শিশুরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭৯৫ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৮ হাজার ৫১৫ জন ছাত্র এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ৬৫ হাজার ৭০০ টি বিদ্যালয়ের ১১ লাখ ১৬ হাজার ৯০০ জন ছাত্রী অংশ নেয়।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here