দুপুরে শেষকৃত্য’ বিএফডিসিতে নেওয়া হবে সুবীর নন্দীর মরদেহ

0
62

লিড-নিউজ ডেস্ক ::

বিএফডিসিতে বহু সময় কাটিয়েছেন সদ্যঃপ্রয়াত সুবীর নন্দী। তাই শেষ বিদায় দিতে এফডিসিতে তার মরদেহ নেওয়া হবে। এখানে তাঁর দীর্ঘদিনের সহকর্মী, বন্ধু ও ভক্ত-অনুরাগীরা তাঁকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করবেন।

সুবীর নন্দীর মরদেহ এফডিসিতে আনার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির অপূর্ব রানা।

জানা গেছে, সেখান থেকে তাঁর মরদেহ রামকৃষ্ণ মিশনে নেওয়া হবে। এরপরে দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এই সংগীতশিল্পীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুবীর নন্দী। আজ বুধবার সকাল সোয়া ৬টার দিকে রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে তাঁর মরদেহ ঢাকায় এসে পৌঁছায়।

মৃত্যুকালে সুবীর নন্দীর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ আত্মীয়স্বজন রেখে যান। বরেণ্য সংগীত শিল্পী সুবীর নন্দী ১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জে জন্মগ্রহণ করেন।

শিল্পী সুবীর নন্দী আধুনিক গানসহ বিভিন্নঘরানার আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। বেতার, টিভি, চলচ্চিত্রে অসংখ্য গানে কন্ঠ দিয়েছেন। ১৯৮১ সালে তার প্রথম একক এ্যালবাম ‘ সুবীর নন্দীর গান ’ প্রকাশ পায়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে। সংগীতে বিশেষ অবদানের জন্য তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদকসহ অসংখ্য পুরস্কার লাভ করেন।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here