রত্নগর্ভা মা’ সম্মাননা পাচ্ছেন “নির্মলা রাণী রায়”

0
102

ডেস্ক প্রতিবেদক ::

শিশু শিক্ষায় দক্ষিণাঞ্চল এলাকার অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল ফরিদপুরের অধ্যক্ষ অপরেশ রায় অপুর মা নির্মলা রাণী রায় রত্নগর্ভা মা’ সম্মাননা পাচ্ছেন।

আজাদ প্রোডাক্টস্ প্রবর্তিত এই সম্মাননার জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন তিনিসহ দু’টি ক্যাটাগরিতে মোট ৩৫ জন মা।

আগামী ১২ মে ‘বিশ্ব মা দিবস’। এইদিনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নির্মলা রাণীরায়সহ সব মায়েদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হবে।

সপ্তম শ্রেণি পর্যন্ত প্রাতিষ্ঠানিক শিক্ষা নেওয়া নির্মলা রাণী রায় (৭১) স্বল্পশিক্ষিত হলেও তার ছয় ছেলেকেই উচ্চশিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি স্বপ্রতিভায় বিকশিত ও স্ব স্ব ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত করার ক্ষেত্রে অসামান্য নিষ্ঠা ও ত্যাগ স্বীকার করেছেন। এজন্য ‘রত্নগর্ভা মা-২০১৮’এ ভূষিত হচ্ছেন বলে আজাদ প্রোডাক্টস্ কর্তৃপক্ষ জানিয়েছে।

নির্মলা রাণী রায়ের স্বামী প্রয়াত অর্দ্ধেন্দু শেখর রায় মুক্তিযোদ্ধা ও সমবায় অধিদফতরের উপ-নিবন্ধক ছিলেন। সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল ফরিদপুরের অধ্যক্ষ অপরেশ রায় অপু ছাড়াও তার অন্য পাঁচ ছেলে হচ্ছেন ফরিদপুর জজকোর্টের এপিপি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, সরকারি রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি, সাবেক জিএস এ্যাডভোকেট অনিমেষ রায়।

ফরিদপুর জজকোর্টের এপিপি ও পল্লী প্রগতি সহায়ক সমিতি ফরিদপুরের আইন কর্মকর্তা এ্যাডভোকেট অলোকেশ রায়, দৈনিক টাকা টাইমস্-এর সহকারী সম্পাদক অশোকেশ রায়, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায় এবং দৈনিক জনকণ্ঠের ফরিদপুর জেলার নিজস্ব সংবাদদাতা অভিজিৎ রায় ।

আগামী ১২ মে সকাল ১০টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে রত্নগর্ভা মা-২০১৮’ এ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান আয়োজিত হবে। ওই অনুষ্ঠানেই সব রত্মগর্ভা মাকে এই সম্মাননায় ভূষিত করা হবে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here