শিবাজির জাত নিয়ে ‘প্রশ্ন পায়েলের ‘ নেটদুনিয়ায় নিন্দার ঝড়

0
71

ডেস্ক নিউজ :: বিতর্ক যেন পিছু ছাড়ছে না অভিনেত্রী পায়েল রোহতগির। কিছুদিন আগে তিনি রাজা রামমোহন রায়কে অপমান করে বিপাকে পড়েছিলেন। এবার পায়েলের টার্গেট ছত্রপতি শিবাজি। মারাঠা ছত্রপতির জাত নিয়ে প্রশ্ন তুলেছেন পায়েল। অভিনেত্রীর এহেন স্পর্ধায় ক্ষুব্ধ নেটদুনিয়া।

রবিবার একটি টুইট করেছিলেন পায়েল। সেখানে তিনি বলেন, শূদ্র পরিবারে জন্মগ্রহণ করা কোনও অপরাধ নয়। কিন্তু অনেকে বলে শিবাজি মহারাজ কায়স্থ হিসেবে জন্মেছিলেন। এটাও ঠিক আছে। কিন্তু ভারতীয় হিন্দুদের তাদের রাজা সম্পর্কে সত্যিটা জানা উচিত। কেন মহারাষ্ট্রে মারাঠাদের জন্য সংরক্ষণ থাকবে? শিবাজিকে কটাক্ষ করে অভিনেত্রী আরও বলেন, শূদ্র কৃষক পরিবারে জন্মেছিলেন শিবাজি। পরে বিয়ে করে জাতে উঠেছিলেন। স্ত্রীয়ের জন্যই তাঁর কায়স্থ জাতে উন্নতি। একে কটাক্ষ করেই সম্পূর্ণ কৃতিত্ব শিবাজিকে দেন অভিনেত্রী। বলেন, যদি কেউ দক্ষতা অর্জন করে থাকে, তাহলে সে জাত বা বর্ণ পরিবর্তন করতেই পারে।

অভিনেত্রীর এই মন্তব্যের পর নেটদুনিয়ায় নিন্দার ঝড় ওঠে। শিবাজির মতো একজন ব্যক্তিত্বকে এভাবে তুলোধোনা করায় অনেকেই রেগে যান। কিন্তু নেটিজেনদের নিন্দার ঝড়েও কাবু হননি পায়েল। উলটে তিনি বলেন, তিনিও নিজেও এমন হিন্দু রাজার পুজো করেন। তিনি পড়াশোনা করে কিছু জানতে পেরেছিলেন, তাই সেটা শেয়ার করলেন। কিন্তু সোশ্যাল মিডিয়া নামহীন নিন্দুকে ভরে রয়েছে। হাতজোড় করে সেই সব মানুষের কাছে ক্ষমা চান ‘যাদের’ রাজাকে নিয়ে তিনি প্র্শ্ন তুলেছেন। তিনি জানতে পারলেন, কোনও প্রশ্ন তোলার অধিকার তাঁর নেই। প্রশ্ন তুললেই তা ভুলভাবে ব্যাখ্যা করা হবে।

শিবাজিকে নিয়ে পায়েলের এই মন্তব্য ইতিমধ্যেই রাজনৈতিক দলগুলির কাছে ইস্যু হয়ে উঠেছে। মহারাষ্ট্র কংগ্রেসের নেতা শচীন সাওয়ন্ত অভিযোগ করেছেন, বিজেপি পায়েলকে এসব প্রচার করার জন্য টাকা দিয়েছে। কংগ্রেস কখনও শিবাজি মহারাজকে অসম্মান করে না। পায়েল রাজা রামমোহন রায়কে অপমান করেছেন। ‘সতীদাহ’ প্রথা নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার তিনি শিবাজি মহারাজকেও অসম্মান করলেন। শিব সেনাও পায়েলের বিরুদ্ধাচরণ করেছে।

শালিনী ঠাকরে বলেছেন, পায়েল নিজেকে রাম ও মোদিভক্ত বলে পরিচয় দেন। সস্তা প্রচার পাওয়ার জন্য তিনি সবকিছু করতে পারেন। বামপন্থী নেতা নবাব মালিক ইতিমধ্যেই অভিনেত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। এও বলেছেন, যদি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এনিয়ে কোনও ব্যবস্থা না নেন, তবে ভবিষ্যতে আন্দোলন শুরু করবেন তাঁরা। নিউজ সূত্র সংবাদ প্রতিদিন

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here