ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব

0
145

ডেস্ক নিউজ :: ফরিদপুর জেলার ভাঙ্গা থানাধীন তারাইল (কর্নিকান্দা) গ্রাম এলাকায় বিকাশ প্রতারণার মাধ্যমে মানুষের কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেওয়ার সাথে জড়িত চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব ।

এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য অনুসন্ধান করে। ঘটনা সত্যতা সম্পর্কে তথ্য প্রাপ্তির পর র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল ৭ জুন ২০১৯ তারিখ গভীর রাতে জেলার ভাঙ্গা থানার তারাইল (কর্নিকান্দা) গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে বিকাশের মাধ্যমে প্রতারনা চক্রের ৫ জন সক্রিয় সদস্য, ১। মোঃ হান্নান হাওলাদার(৩৭), পিতা- মৃত ছরোয়ার হাওলাদার, ২। মোঃ মানিক হওলাদার(২২), পিতা- মোঃ জাকির হাওলাদার, ৩। মোঃ সাফায়েত মোল্যা@সুজন(২২), পিতা- মোঃ জাহাঙ্গীর মোল্যা, ৪। আহম্মেদ রাশেদ(১৯), পিতা- মোঃ আবুল কাশেম, সর্ব সাং- তারাইল (কর্নিকান্দা), থানা-ভাংগা, জেলা-ফরিদপুর ৫। মোঃ রাজু মিয়া(১৯), পিতা- মোঃ শওকত আলী, সাং- কর্নিকান্দা, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর, এ/পি সাং- নিচু কলোনী, থানা- সৈয়দপুর, জেলা- নিলফামারীদেরকে আটক করে।

এ সময় আটককৃত প্রতারক চক্রের হেফাজত হতে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত ১১টি মোবাইল সেট, ৯টি সীমকার্ড জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ৫ জন, বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে।

ঘটনার বিবরনে জানা যায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন দুর্নীতিপরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর(বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্ট) গণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে।

প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেদেরকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেই এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

এ বিষয়ে র‌্যাব-৮,সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ জানান, আটককৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে জেলার ভাঙ্গা থানায় মামলা হয়েছে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here