ভূমি সম্পর্কিত আইন সংস্কার হচ্ছে : ভূমিমন্ত্রী

0
88

নিউজ ডেস্ক :: ব্রিটিশ আমলের ভূমি বিষয়ক আইন পর্যায়ক্রমে যুগোপযোগী করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

তিনি বলেন, ‘নতুন আইন তৈরির পাশাপাশি পুরনো আইন সংস্কার করার মাধ্যমে ভূমি সেবা আরও গতিশীল করার উদ্দেশ্যে এ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।’

আজ সোমবার রাজধানীর কাঁটাবনে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের ১১ তম বেসিক ভূমি ব্যবস্থাপনা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

সাইফুজ্জামান চৌধুরী বলেন, সরকার দুর্নীতির ব্যাপারে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। মন্ত্রণালয় থেকে মাঠ পর্যায়ের ভূমি অফিসের কর্মকান্ড পরিবীক্ষণ করার পাশাপাশি আকস্মিক পরিদর্শন করা হচ্ছে। দুর্নীতির প্রমাণ পেলেই আইন অনুযায়ী তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আব্দুল হাই এর সভাপতিত্বে ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী বক্তব্য রাখেন।

মাক্ছুদুর রহমান পাটওয়ারী বলেন, গতিশীল ও জনবান্ধব ভূমি সেবা প্রদান করাই ভূমি মন্ত্রণালয়ের বর্তমান লক্ষ্য এবং মাঠ পর্যায়ে তা বাস্তবায়িত করার গুরুদায়িত্ব আপনাদের। ভূমি ব্যবস্থাপনার সবচাইতে গুরুত্বপূর্ণ শর্ত হচ্ছে স্বচ্ছতা আপনারা দায়িত ¡পালন করার সময় এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্বারোপ করবেন।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here