“মানবতার সেবা ফাউন্ডেশন” ফরিদপুরের ভাঙ্গায় একটি নতুন সংগঠনের যাত্রা শুরু

0
314

ভাঙ্গা সংবাদদাতা :: ফরিদপুরের ভাঙ্গায় “মানবতার সেবা ফাউন্ডেশন” নামে একটি নতুন সংগঠনের যাত্রা শুরু হয়েছে। গতকাল শুক্রবার উপজেলার হামিরদী ইউনিয়নের মুন্সুরাবাদ গ্রামের একটি কোচিং সেন্টারে সংগঠনটির নামকরণের পাশাপাশি, নীতিমালা, লক্ষ্যে এবং উদ্দেশ্যসহ আগামীদিনের সুন্দর পরিকল্পনা বিষয়ে বিস্তারির আলোচনার মধ্যে দিয়ে সোহাগ, কাজল, ইমরান, মেহেদি হাসান, বাবুল, সোহাগ চৌধুরী, হাফিজ, পিয়ান, সোহেলসহ অর্ধশতাধিক সদস্যদের উপস্থিতিতে “মানবতার সেবা ফাউন্ডেশন”এর শুভ যাত্রা তারা শুরু করেন।

নীতিমালা, লক্ষ এবং উদ্দেশ্য প্রসঙ্গে তারা লিড-নিউজ ২৪ ডটকমকে বলেন, সকল সদস্যকে নিঃস্বার্থ মানব উন্নয়নমূলক কাজে সৎ সাহস থাকতে হবে। প্রত্যেক আলোচনা সভায় নিয়মিত উপস্থিত থাকতে হবে। প্রত্যেক আলোচনায় গৃহীত সিদ্ধান্ত সমূহের প্রতি শ্রদ্ধা থাকতে হবে। শিক্ষামূলক অনুষ্ঠানে সবাই কে উপস্থিত থাকতে হবে। সকলের উপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করতে হবে। সকল প্রকার রাজনীতি থেকে দূরে থাকতে হবে।

প্রতি মাসে কমপক্ষে একদিন আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সকলের মধ্যে বন্ধুত্বপূর্ন সম্পর্ক স্থাপন করা। প্রত্যেকের শিক্ষাক্ষেত্রে সঠিক পরামর্শ ও সহযোগিতার সম্পর্ক জোরদার করা। সকলের মাঝে মনুষ্যত্ব জাগ্রত করার শিক্ষা দান। গরিব,অসহায় ও এতিম ছাত্র-ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে সাহায্যের হাত বাড়ানো। ছাত্র-ছাত্রীদের মাদক গ্রহনের কুফল সম্পর্কে সচেতনা সৃষ্টি।

বন্যা,ঘুর্ণঝড়,খরা ইত্যাদি প্রাকৃতিক বা মানবসৃষ্ট নানান সমস্যার স্বীকার এমন লোকদের পাশে দাড়ানো।
সমাজকে নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করা। সমাজ থেকে বাল্যবিবাহ রোধে গনসচেতনা সৃষ্টি। একটি সুষ্ঠ সুন্দর সমাজ গড়ে তোলা। সকলকে আদর্শ মানব হিসেবে গড়ে তুলতে সহায়তা করা।

বিশেষভাবে শিশু কিশোর ও আমরা যারা তরুণ সকলের মধ্যে সৃষ্টিশীল বিঞ্জান মনীষা গড়ে তোলার নিরন্তন প্রয়াস চালানো। বিতর্ক প্রতিযোগীতা/কুইজ/বিঞ্জান বিষয়ক সেমিনার ইত্যাদি আয়োজনের মাধ্যমে আনন্দঘন পরিবেশে বিঞ্জান শিক্ষা লাভ কর রক্তদান টিম গঠন করা এবং রক্তদান এর মাধ্যমে মানুষ এর সাহায্য করা।

তারা আরও বলেন, আমাদের সংগঠন করার উদ্দেশ্য হচ্ছে সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড এবং অসহায় মানুষের পাশে থেকে ব্লাড ডোনেট ও বাল্য বিবাহ প্রতিরোধ এবং নেশা একটি মুক্ত সমাজ গড়া।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here