দুই সিটি নির্বাচন’ জয়ের পথে তাপস-আতিক

0
69

লিড-নিউজ প্রতিবেদক :: অনেকটা শান্তিপূর্ণ প্রচার ও নির্বাচনে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে শনিবার অনুষ্ঠিত ঢাকার দুই সিটি নির্বাচনে জয়ের পথে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম।

এদিকে, এগিয়ে থাকা আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থী মো. আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস শনিবার রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। তারা সাড়ে ৯টার দিকে গণভবনে যান বলে জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব সারওয়ার সরক

তিনি জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর রাত সোয়া ১০টার দিকে গণভবন ছাড়েন আতিক ও তাপস।

এর আগে ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলে ঢাকা উত্তর ও দক্ষিণের ভোট গ্রহণ। দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের সংঘাতের খবর পাওয়া যায়নি।

এবার ভোট গ্রহণে দুই সিটিতে ব্যবহার করা হয় ২৮ হাজার ৮৭৮টি ইভিএম। দুই সিটি মিলিয়ে ১৩ জন প্রার্থী থাকলেও আলোচনা এবং মূল প্রতিদ্বন্দ্বিতা হয় আওয়ামী লীগ এবং বিএনপির চার প্রার্থীর মধ্যে।

ভোটকেন্দ্র পরিদর্শন করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, ভোটের পরিবেশ ভালো হলেও ভোটারের উপস্থিতি সন্তোষজনক নয়। তিনি বলেন, আমরা পরিবেশ তৈরি করেছি। ভোটার আনার দায়িত্ব তো আমাদের নয়, প্রার্থীদের। তারা ভোটারদের আনবে।এসময় ভোটের সার্বিক পরিস্থিতিতে তিনি সন্তুষ্ট বলেও জানান।

ইসি সূত্র অনুযায়ী ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এর মধ্যে, পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তর সিটিতে মোট ভোটকেন্দ্র ১ হাজার ৩১৮টি। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। আর ভোটকক্ষ ৭৫৪টি।

দক্ষিণ সিটি করপোরেশনে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে, পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০টি। এ সিটিতে মোট সাধারণ ওয়ার্ড ৭৫ এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। আর ভোটকক্ষ ৮৭৬টি।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here