সিন্দুক আর ট্রাংক থেকে ২০ কোটি টাকা উদ্ধার

0
74

লিড-নিউজ :: রাজধানীর পুরান ঢাকায় ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিট এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে আনুমানিক নগদ ২০ কোটি টাকা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল সোমবার মধ্যরাতের পর এ অভিযান পরিচালনা করে র‌্যাব। নেতৃত্বে ছিলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার গণমাধ্যমকে জানান, অভিযানে ওই বাসার ভল্টে রক্ষিত প্রায় ২০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া, বেশকিছু স্বর্ণালঙ্কার, কোটি টাকার এফডিআর ও ক্যাসিনো সামগ্রী জব্দ করা হয়েছে।

তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। অভিযান চলমান রয়েছে, অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

ক্যাসিনো–কাণ্ডে জড়িত দুই ভাই এনামুল হক ও রূপন ভূঁইয়ার একটি বাসা এটি। এনামুল হক ও রূপন ভূঁইয়া এখন কারাগারে আছেন। ক্যাসিনো কারবারি এই দুই ভাইকে গত জানুয়ারি মাসে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়। এরপর সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

এনামুল ও রূপন গত ছয় থেকে সাত বছরে পুরান ঢাকায় বাড়ি কিনেছেন কমপক্ষে ১২টি। ফ্ল্যাট কিনেছেন ৬টি। পুরোনো বাড়িসহ কেনা জমিতে গড়ে তুলেছেন নতুন নতুন ইমারত। স্থানীয় লোকজন জানান, এই দুই ভাইয়ের মূল পেশা জুয়া। আর নেশা হলো বাড়ি কেনা।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here