বঙ্গবন্ধুর বায়োপিকে “ঐতিহাসিক চরিত্রে অভিনয় করবেন যারা”

0
61

লিড-নিউজ ডেস্ক :: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে কারা অভিনয় করবেন তাদের প্রাথমিক তালিকা। সে তালিকা অনুযায়ী বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ।

এছাড়া ঐতিহাসিক বিভিন্ন চরিত্রে অভিনয় এদেশের প্রধান অভিনয়শিল্পীরা। বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের চরিত্রে অভিনয় করবেন দেওয়ান মোঃ সাইফুল ইসলাম সায়েম সামাদ। শেরে বাংলা এ,কে, ফজলুল হকের চরিত্রে শহীদুল আলম সাচ্চু। মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্রে আছেন রাইসুল ইসলাম আসাদ। বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর ছোটবেলার চরিত্রে প্রার্থনা দীঘি, বড়বেলার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধুর বড় ছেলে শেখা কামালের চরিত্রে কামরুল হাসান তার ৮ থেকে ১২ বছরের চরিত্রে ইশরাক তুর্য্য ও ৫ বছরের চরিত্রে তৌহিদ।

ছোট ছেলে শেখ জামালের চরিত্রে শরীফ সিরাজ। বিখ্যাত সাংবাদিক তোফাজ্জেল হোসেন মানিক মিয়ার চরিত্রে তুষার খান। ফজলুর রহমান বাবু করবেন খন্দকার মোস্তাক আহমেদের চরিত্র। মোহাম্মদ কামারুজ্জামানের চরিত্র করবেন সমু চৌধুরী, ক্যাপ্টেন মনসুর আলী হবেন খলিলুর রহমান কাদেরী এবং বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের চরিত্রে দেখা যাবে ফেরদৌস আহমেদকে।
বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির চরিত্রে আছেন মোস্তাফিজুর ইমরান নুর।বর্তমান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে থাকছেন নুসরাত ফারিয়া; বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া এবং ৮ থেকে ১২ বছর বয়সী চরিত্রে ওয়ানিয়া জারিন আনভিতা।

বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানার চরিত্রে আছেন সামান্তা রহমান। হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে বঙ্গবন্ধু তার রাজনৈতিক গুরু মানতেন। এ চরিত্রটি করবেন তৌকির আহমেদ। মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীর চরিত্র করবেন খন্দকার হাফিজ এবং পাকিস্তানি স্বৈরশাসক আইয়ুব খানের চরিত্র করবেন মিশা সওদাগর।

প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’।

বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত তালিকায় মোট ৫০জন অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করা হয়েছে। এতে ছবির অন্যান্য চরিত্রে যারা অভিনয় করবেন তাদের সবার নাম প্রকাশ করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’। ছবিটি পরিচালনা করবেন ভারতীয় গুণী নির্মাতা শ্যাম বেনেগাল।

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতোমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফ্লোরে সেট নির্মাণ চলছে। ‘বঙ্গবন্ধু’ মুক্তি পাবার কথা রয়েছে আগামী বছর।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here