ফরিদপুরে হোম কোয়ারেন্টাইনদের বাড়ি ষ্টিকার মেরে দিচ্ছে পুলিশ

0
141

ফরিদপুর : করোনা ভাইরাসে আক্রান্ত হোম কোয়ারেন্টাইনদের ক্ষেত্রে ব্যতিক্রম উদ্দ্যেগ গ্রহণ করেছে ফরিদপুরের পুলিশ প্রশাসন । নতুন হোম কোয়ারেন্টাইনে থাকাদের বাড়ি বাড়ি গিয়ে জেলা পুলিশের সদস্যরা ষ্টিকার দিয়ে চিহৃত করে দিচ্ছেন। এরফলে এলাকায় করোনা ভাইরাসে আক্রান্তর ক্ষেত্রে ব্যপক জনসচেতনা পরিলক্ষিত হচ্ছে।

উল্লেখ্য, ফরিদপুর জেলায় গত ৬ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত ৪৪টি দেশ থেকে ফেরা ৩০৬৩ জন বিদেশ ফেরতের মধ্যে শনিবার পর্যন্ত ৮৬৭ জন হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় নেয়া হয়েছে হোম কোয়ারেন্টাইনে আরও ১৪৮ জনকে।

আজ শনিবার বিকেলে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান ফরিদপুর সদর উপজেলার কিছু হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের বাড়ি গিয়ে কথা বলেন এবং পুলিশ সুপার নিজেই বাড়িতে বাড়িতে গিয়ে ষ্টিকার লাগিয়ে দেন। এসময় বিদেশ ফেরতরা তাদের এই নির্দেশনা মেনা চলাসহ সকল কাজে সহযোগিতা করবেন বলেন পুলিশ সুপারকে কথা দেন।

এই বিষয়ে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান লিড-নিউজকে বলেন, জেলা পুলিশ বিদেশ ফেরতদের খোঁজে জেলার প্রতিটি ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করেছে। জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আমাদের উদ্যোগে জেলার নয়টি উপজেলার ৮১টি ইউনিয়নের জনসচেনতায় মাইকিং করার পাশাপাশি চলছে বিভিন্ন ধরনের প্রচারণা। তিনি বলেন ৩০৬৩ জন বিদেশ ফেরতদের মধ্যে ভারত থেকে এসেছে ১৭৫৫জন, ইটালি থেকে ২৫জন, চিন থেকে ০১জন, সিংগাপুর থেকে ৬৬জন, সৌদি আরব থেকে ৩১৩ জন সহ বাকিরা অন্যদেশের। আমরা চেষ্টা করছি অতি দ্রুত বাকিদের হোম কোয়ারেন্টাইনে নিয়ে আসা। তবে একটি কথা বিশেষভাবে না বললেই নয় সবাইকে বাড়ি পাওয়া যাচ্ছে না। তাদের অনেকেই হয়তো ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছে। এদের ব্যাপারেও কাজ করছে পুলিশ।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here