পদ্মার ব্যাপক ভাঙ্গনে হুমকির মুখে চরভদ্রাসনে ৪২টি পরিবার

0
177

লিড-নিউজ দক্ষিণাঞ্চল অফিস :: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের ছবুল্লা শিকদারের ডাঙ্গী গ্রামের মাথায় পদ্মার কড়াল গ্রাসে তিনটি বসতভিটা ইতিমধ্যে ভস্মিভ’ত হয়েছে।এছাড়া হুমকির মুখে বসবাস করছে ৪২ টি পরিবার।

শনিবার সকালে ভাঙ্গন কবলিত এলাকায় পরিদর্শনে গেলে দেখা যায় পদ্মা পাড়ের সামছু সেক,লিটন সেক ও মানিকের বসতভিটে পদ্মায় ভেঙ্গে গেছে।এছাড়া প্রতি মুহূর্তে আতংকের মধ্যে বসবাস করছে ৪২ টি পরিবার। এছাড়া উক্ত গ্রামে অবস্থিত একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ছবুল্যা শিকদারের ডাঙ্গী সরকারি প্রাঃ বিদ্যালয় পদ্মার ভাঙ্গনের মূখে।

এলাকার প্রবীন আবুল হাসেম মিয়া জানান, বাপ-দাদার ভিটেয় বসবাস করে আসছি,এবার মনে হয় আর থাকা হবে না।বর্ষার শুরুতেই পদ্মা তার চেহারা পাল্টে দিয়েছে।প্রায় দুইশত গবাদী পশু আছে এই এলাকায়।এতগুলো পরিবার এতগুলো বাচ্চা-কাচ্চা ও পশুপাখি নিয়ে কই যাবে আল্লাহ ই জানে।

৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ছালাম মিয়া জানান, গত বছর ভাঙ্গন রোধে ছয় হাজার বস্তা জিও ব্যাগ আসে কিন্তু এই এলাকায় মাত্র দুই হাজার সাত শত বস্তা ফেলা হয়। বাকি বস্তা এখানে আর ফেলেনি। এবারের ভাঙ্গনের বিষয় চর হরিরামপুর ইউপি চেয়ারম্যান আমির খানঁ ও চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা কে জানালে তারা এখনও ঘটনা স্থলে আসেনি এবং এ পর্যন্ত কোন পদক্ষেপ নেয় নি।

এলাকাবাসীর দাবী আমরা প্রতি মুহূর্তে আতংকে আছি,কখন আমাদের বাড়ি-ঘড় ভেঙে যায়। আমরা উপজেলা নির্বাহী অফিসার ,এমপি ফরিদপুর-৪ ও পানি উন্নয়ন বোর্ডের কাছে আকুল আবেদন করছি দ্রুত আমাদের এলাকা ভাঙ্গন রোধে ব্যাবস্থা নেওয়া হোক।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here