প্রিয় রাধিকার স্যারকে নিয়ে কলকাতা থেকে লিখেছেন ‘অমিতাভ ভদ্র

0
1742

প্রিয় পাঠকগন’খুব সহজ সরল মনের যে স্যারটি ছিলো তার স্মৃতি রক্ষার্থে আজ লিখতে বসলাম । এই স্যারটি আমাদের বাংলা ,ইতিহাস পড়াতেন । এতো সুন্দর সহজ সরল ভাবে বুঝিয়ে দিতেন যে স্যার ,তার নাম রাধিকা স্যার। শ্রী রাধিকা রঞ্জন মজুমদার গোপালগঞ্জের মুকসুদ পুর থানারধীন শশীর কান্দি গ্রামে বাড়ি ছিলো । রাধিকা স্যার এর পিতার নাম ছিলো স্বর্গীয় সতীশ চন্দ্র মজুমদার। সাত সন্তানদের মধ্যে সবার বড় সন্তান ছিলেন।

স্যারের জন্ম ১৯৩৯ সালে । স্যার ১৯৫৭ সালে রাজৈর কেজেএস ইন্সিটিটিউশন থেকে মেট্রিক পাশ করেন। এরপর ১৯৬১ সালে কোয়াইড আদম কলেজ গোপালগঞ্জ থেকে গ্রাউজেশন করার পর কিছুদিন গোয়ালা উচ্চ বিদ্যালয় শিক্ষকতা করেন। এরপর নাজিমুদ্দিন কলেজ মাদারীপুর থেকে১৯৬৪ সালে বিএড করেন।

অতঃপর ১৯৬৫ সালে ভাঙ্গা বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ে (বর্তমান ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়) যোগদান করেন। সহজ সরল মনের এই স্যারটি ১৯৯৯ সাল অবধি ভাঙ্গা পাইলট হাই স্কুলে শিক্ষকতা করেন। এরপর তিনি অবসর গ্রহন করেন। স্যার তিন ছেলে ও দুই মেয়ের পিতা। ছোট ছেলের অকাল মৃত্যু হয়। বর্তমানে তিনি কলকাতায় স্বস্ত্রীক নিয়ে বসবাস করেন । আমি তার সুস্থ্যতা কামনা করি ।
করোনা , COVID ..19 দিন দিন বেড়ে যাছে । সদা সতর্ক থাকুন । সরকারী নিয়ম মেনে চলুন ।
Take Care. Stay save. Stay home.

ধন্যবাদান্তে অমিতাভ ভদ্র

সদস্য লিড-নিউজ পরিবার

কলকাতা।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here