প্রিয় স্যারকে নিয়ে কলকাতা থেকে লিখেছেন অমিত ভদ্র

0
1302

প্রিয় পাঠকগন,আমি আজ যার স্মৃতি চারন করে শ্রদ্ধার্ঘ নিবেদন করবো তিনি আর কেউ নন ভাংগা বহুমুখী হাই স্কুলের প্রথম বিজ্ঞান বিভাগের শিক্ষক “নীঁরোদ বরন ভৌমিক ” ।

এই স্যারের বাড়ি ছিলো মহেশ্বরদী, হামীরদি ইউনিয়ন। পিতা স্বর্গীয় “দীনবন্ধু ভৌমিক ” এনার তৃতীয় সন্তান। ষাট এর দশকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম, এস, সি পাশ করার পর ১৯৬৩ সালে প্রথম বিজ্ঞানের শিক্ষক পদে ভাংগা বহুমুখী হাই স্কুলে যোগদান করেন। সহজ সরল মনের ছোট খাটো সুন্দর চেহারা এই মানুষটিকে সারা জীবন সাদা ধুতি ও পাঞ্জাবীতেই দেখেছি। তিনি পড়াতেন অংক, পদার্থ বিদ্যা, রসায়ন বিদ্যা, এবং জীববিদ্যা।

বিজ্ঞান বিভাগের বিষয় গুলোকে উনি খুব সুন্দর সহজ ভাবে বুঝিয়ে দিতেন। এবং আপন করে নিতেন সকল ছাত্রদের। স্যারের ছোট ছেলে সুব্রত আমার সহপাঠী ছিলো। বি, কম, পাশের পরে সে চট্টগ্রামে চলে যায়। ১৯৯১ সালে উনি উনার শিক্ষকতা জীবন (ভাঙ্গা পাইলট হাই স্কুল) থেকে অবসর গ্রহন করেন। এরপর স্থায়ী ভাবে এপার বাংলায় চলে আসেন। এবং কলকাতা বসবাস করতে থাকেন। ২০০৮ সালের ৪মে , স্ত্রী, চার পুত্রসন্তান, এক কন্যা সন্তান রেখে ধরাধ্যাম ত্যাগ করে স্যার স্বর্গবাসী হন। আমি তার আত্মার শান্তি কামনা করি। স্যার যেখানেই থাকুক অনন্তকাল ভালো থাকুক। করোনা যে ভাবে ছড়াচ্ছে , তাতে আরো কঠোর ভাবে বিধিনিষেধ মেনে চলুন এবং সচেতন হোন।
ধন্যবাদান্তে
অমিতাভ ভদ্র
সদস্য লিড-নিউজ পরিবার কলকাতা

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here