বিতর্কে জানভির ‘গুঞ্জন সাক্সেনা দ্য কারগিল গার্ল

0
133

বিনোদন ডেস্ক :: বলিউড অভিনেত্রী জানভি কাপুর অভিনীত সিনেমা ‘গুঞ্জন সাক্সেনা দ্য কারগিল গার্ল কয়েক দিন আগে মুক্তি পেয়েছে । ধর্মা প্রোডাকশনের ব‌্যানারে নির্মিত এ সিনেমা মুক্তির ২৪ ঘণ্টার মধ‌্যে চিত্রনাট‌্য নিয়ে আপত্তি জানায় ভারতীয় বিমানবাহিনী। এ বাহিনীকে ভুলভাবে উপস্থাপনার অভিযোগে সেন্টার বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনে চিঠিও পাঠায় তারা।

তাছাড়া বিমানবাহিনীর প্রাক্তন ডেপুটি কমান্ডার অশোক ছিব্বর বিষয়টি নিয়ে চটে যান। এর মধ‌্যে সিনেমাটির প্রদর্শন বন্ধের দাবি তুলেছে ভারতের জাতীয় মহিলা কমিশন।

মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার অভিযোগ, সিনেমাটির গল্পে বিমানবাহিনীর মহিলা অফিসারের লিঙ্গ বৈষম্যের বিষয়টি তুলে ধরা হয়েছে। কিন্তু তা ভিত্তিহীন। বিমানবাহিনীতে মহিলা সেনারা সবসময় মর্যাদা পেয়ে এসেছেন। এতে করে মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে। অবিলম্বে এই সিনেমা দেখানো বন্ধ করা উচিত।

গুঞ্জন সাক্সেনার জীবনী নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। কিন্তু এসব অভিযোগের বিষয়ে তার কী মত? গুঞ্জন সাক্সেনা বলেন—আমার স্বপ্ন ও সফলের গল্প একটি সিনেমার বিষয়বস্তু হয়ে উঠেছে। দেশবাসীকে সেবা করতে পেরে আমি গর্বিত। আমি চাই এই সিনেমা মানুষকে বার্তা দিক এবং সবাইকে অনুপ্রাণিত করুক।

অন্যদিকে, গুঞ্জন সাক্সেনার এক সহকর্মীর রোষাণলে পড়েছেন জানভি কাপুর। অভিনেত্রীকে রীতিমতো কটাক্ষ করে তিনি বলেন—নিজেকে গর্বিত ভারতীয় মহিলা ভাবলে ভবিষ্যতে কখনো এ ধরনের সিনেমায় অভিনয় করবেন না!

শরণ শর্মা পরিচালিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন—পঙ্কজ ত্রিপাঠি, রিবা আরোরা, বিনেত কুমার সিং, অঙ্গদ বেদি প্রমুখ। গত ১২ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে এটি।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here