করোনায় পরীক্ষা নেয়া অসম্ভব, তাই অটোপ্রমোশন: প্রধানমন্ত্রী

0
132

লিড-নিউজ ডেস্ক প্রতিবেদক :: মহামারি করোনা ভাইরাসের কারণে যেহেতু এ বছর পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না, তাই প্রমোশন দিয়ে শিক্ষার্থীদের পরের শ্রেণিতে পড়াশোনা শুরু করার ব্যবস্থা নিতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম অলওয়েদার সড়ক উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, ডিজিটাল পদ্ধতিতে পরিচালিত ভার্চুয়াল পাঠেও শিক্ষার্থীদের মনোযোগী হতে হবে। করোনাজয় করেই এগিয়ে যাওয়ার বিকল্প নেই।

এ সময় তিনি আরও বলেন, হাওর এলাকায় কৃষির পাশাপাশি উৎপাদন বহুমুখী করতে মৎস্য ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র গড়ে তোলা হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, সারা দেশে একটা সড়কের নেটওয়ার্ক গড়ে তুলছি। রেলপথ সংযোগ পুনরায় স্থাপন করে এবং আরো নতুন নতুন অঞ্চলে রেললাইন সম্প্রসারণ করে রেলে যোগাযোগের সুযোগটা বাড়াচ্ছি। নৌপথে যোগাযোগ বাড়াচ্ছি, সড়ক পথে যোগাযোগ বাড়াচ্ছি।

তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থা ভালো হলে মানুষের পণ্য পরিবহনের সুবিধা হবে। সেখানে মানুষের অর্থনৈতিকভাবে স্বাবলম্বিতা ফিরে আসবে এবং বাংলাদেশ হবে জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ।

সড়ক ও জনপথ বিভাগের অধীনে ৮৭৪ দশমিক ০৮ কোটি টাকা ব্যয়ে সড়কটি নির্মাণ করা হয়। ২৯ দশমিক ৭৩ কিলোমিটারের এই সড়কের মাধ্যমে কিশোরগঞ্জের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সংযুক্ত করা হয়েছে।

সড়কটি বিস্তৃত হাওয়ারের জলরাশির মধ্যে দিয়ে ধানু ও লাউলাই নদীর সমান্তরালে ইটনা উপজেলা থেকে মিঠামইন হয়ে অষ্টগ্রামে পৌঁছেছে।

ভবিষ্যতে হাওরের অলওয়েদার সড়কটি সিলেট-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কের সাথে সংযোগ স্থাপন করা হবে। এছাড়া হাওরে ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here