বাংলাদেশের অর্থনীতি এখন ভালো অবস্থানে : প্রধানমন্ত্রী

0
134

নিজস্ব প্রতিবেদক :: করোনার ধাক্কা কাটিয়ে বাংলাদেশের অর্থনীতি এখন ভালো অবস্থানে গিয়ে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদাবি করে আরও বলেছেন, দেশের অর্থনৈতিক অবস্থা সামনের দিনগুলিতে আরো ভালো হবে।

আজ সোমবার (২ নভেম্বর) মন্ত্রিপরিষদের বৈঠকে তিনি এ কথা বলেন। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে বৈঠকে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেছেন, সামনে এগোতে গেলেই তখন একটা শ্রেণির খুব কষ্ট হয়। যারা আমাদের স্বাধীনতাই চায়নি, তাদের তো আরও কষ্ট হয়—এটা তো আমরা বুঝি।

তিনি বলেন, বাংলাদেশ এখন একটি ভালো জায়গায় আছে, আরও ভালো জায়গায় যাবে। বাংলাদেশের অর্থনীতি এখন ভালো। আন্তর্জাতিক সংস্থাগুলো যা ভবিষ্যদ্বাণী করছে, সেটা নাকি ঠিক হচ্ছে না। আসলে বাংলাদেশ সবার চেয়ে বেশি এগিয়ে যাচ্ছে, এটা তো তাদের পছন্দ হবে না।

শেখ হাসিনা বলেন, আমরা ভিক্ষুক হয়ে থাকব, অন্যের মুখাপেক্ষী হয়ে থাকব, তাদের কাছে হাত পাতব, তাদের কাছে চেয়ে খাব, তাদের কাছে চাইব— এটাই তো তারা চাইবে। কিন্তু আমরা তো তা থাকব না। আমরা দেশ স্বাধীন করেছি। আমরা নিজের পায়ে দাঁড়াব।

তিনি বলেন, একটা শ্রেণি আছে, যাদের চিন্তাই হলো এ ধরনের অর্থাৎ সমাজকে ক্ষতিগ্রস্ত করা বা সরকারের ক্ষতি করা। মানুষের জীবন নিয়ে তাদের কোনো চিন্তাই নেই। তাদের অন্য একটা উদ্দেশ্য থাকে। ষড়যন্ত্র করে তারা যখন সফল হতে পারে না, তখনই সমালোচনামুখর হয়—এটাই হচ্ছে সব থেকে বাস্তব কথা।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here