শীতকালীন সংসদ অধিবেশন সোমবার শুরু

0
89

লিড-নিউজ ডেস্ক :: জাতীয় সংসদের শীতকালীন ও চলতি বছরের প্রথম অধিবেশন শুরু হবে সোমবার (১৮ জানুয়ারি)। যাদের করোনা টেস্টের প্রতিবেদন নেগেটিভ আসবে কেবল তারাই অধিবেশনের যোগ দেবেন। এ অধিবেশনে একদিনের জন্য কাভারেজের সুযোগ পাচ্ছেন গণমাধ্যম কর্মীরা।

জাতীয় সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক মো. তারিক মাহমুদ বলেন, গত ১৫ জানুয়ারি সংসদের পক্ষ থেকে সাংবাদিকসহ সংসদ সদস‌্যদের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করাতে হবে। এজন্য সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা নেয়া হবে। যাদের নেগিটিভ আসবে তারা প্রথম দিনের অধিবেশনে অংশ নেবেন।

তিনি আরো বলেন, সংসদের শীতকালীন ও বছরের প্রথম অধিবেশন শুরুর দিন ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। শুধুমাত্র ওইদিন সাংবাদিকরা সংসদে যেতে পারবেন। অন্য কার্যদিবসগুলো টেলিভিশন দেখে সংবাদ সংগ্রহের অনুরোধ করা হয়েছে।

সূত্র জানায়, গত ৬ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ১১তম অধিবেশন উপলক্ষে বৈঠক হয়। সংসদ ভবন, সদস্যদের ভবনসমূহ এবং সংসদ এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, সংসদ এলাকায় বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ, লিফট, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা, সংসদ এলাকার সৌন্দর্য বৃদ্ধিকরণ, এসআইএস সিস্টেম সক্রিয় রাখাসহ নানা বিষয়ে বৈঠক হয়। ওই বৈঠকে সিদ্ধান্ত হয় এবারও একদিনের জন্য সাংবাদিকরা সশরীরে সংসদ অধিবেশন কাভার করবেন।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন আগামী ১৮ জানুয়ারি বিকেল সাড়ে ৪টায় শুরু হবে। সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেবেন; যা এরই মধ্যে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

print

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here