• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানের পদত্যাগ

Reporter Name / ৫৯২ Time View
Update : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

lead-news desk:

ক্রিকেটে অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান হিসেবে তিন বছরের জন্য এক সপ্তাহ আগে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছিলেন ডেভিড পিভার। এর মধ্যেই পদত্যাগ করতে হয়েছে তাকে। মূলত বল টেম্পারিং কেলেঙ্কারির জের ধরেই দায়িত্ব থেকে সরে দাড়িয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার স্থানীয় ক্রিকেট প্রশাসনের নেতিবাচক প্রতিক্রিয়া ও প্রবল চাপের কারণে আজ পদত্যাগের ঘোষণা দিয়েছেন ডেভিড পিভার। তার পদত্যাগের ফলে এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন এতদিন তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করা হিডিংস।

ক্রিকেট অস্ট্রেলিয়ার গত শুক্রবারের বার্ষিক সাধারণ সভায় চেয়ার‌ম্যান হিসেবে দায়িত্ব পান পিভার। এর তিনদিন পরেই সিএ’র চেয়ারম্যানের পদ নিয়ে প্রতিক্রিয়া আসতে থাকে। নিউ সাউথ ওয়েলস, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও ভিক্টোরিয়া তার প্রতি সমর্থন জানায়নি। এর আগে স্মিথ, ওয়ার্নার এবং ক্যামরুন ব্যানক্রফটের শাস্তি বহাল থাকবে বলে জানিয়েছিলেন তিনি। অন্যদিকে ইয়ান চ্যাপেল নিষিদ্ধ হওয়া ক্রিকেটারদের শাস্তি বেশি হয়ে গেছে বলে মন্তব্য করেছিলেন।

এমন মন্তব্য বোর্ডের সিদ্ধান্তের সঙ্গে বিতর্ক ছড়াচ্ছে বলে মনে করেন পিভার। দক্ষিণ আফ্রিকায় অস্ট্রেলিয়া ক্রিকেটারদের ফিক্সিংয়ের দায় বোর্ড চেয়ারম্যান হিসেবে পিভার এড়াতে পারেন না বলেও মন্তব্য করেছিলন অনেকেই। এমন সমালোচনা ও স্থানীয় ক্রিকেট বোর্ডের নেতিবাচক প্রতিক্রিয়ার কারণে দায়িত্ব ছাড়েন তিনি।

নিজের পদত্যাগ নিয়ে পিভার বলেন, দক্ষিণ আফ্রিকায় বল টেম্পারিং ঘটনার দায়ভার আমি নিচ্ছি। কিন্তু আমরা এখান থেকে সামনে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে আত্মবিশ্বাসী ছিলাম।

অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের বোর্ডে ২০১২ সালে কাজ শুরু করেন পিভার। ২০১৫ সালে প্রথম মেয়াদে তিনি সিএ’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন। এরপর গেল সপ্তাহে দ্বিতীয় মেয়াদের জন্য পুনরায় নির্বাচিত হয়েছিলেনি তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ