• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

প্রশ্ন ফাঁসের গুজবও নেই : শিক্ষামন্ত্রী

Reporter Name / ৬৫৫ Time View
Update : বৃহস্পতিবার, ১ নভেম্বর, ২০১৮

lead-news desk:

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন কঠোর ব্যবস্থা গ্রহণের কারণে প্রশ্ন ফাঁসের কোনো গুজব নেই ।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গতবার এইচএসসি পরীক্ষায় কেউ এই বিষয়ে প্রশ্নও তুলে নাই, এইবার জেএসসিতেও প্রশ্ন ফাঁসের কথা ওঠেনি। কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থা ও অন্যান্য পাঁচটি মন্ত্রণালয় মিলে আমরা সবাই ব্যবস্থা নিয়েছি। যার যার দায়িত্ব সে পালন করবে, আমরা বসার কাছে সহযোগিতা চাই।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে শিক্ষামন্ত্রী আরও জানান, নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী ১০ ডিসেম্বরের মধ্যেই পরীক্ষা শেষ হবে।

সকলের নিকট অনুরোধ করি, ভুয়া বিষয়গুলো যেন প্রচার না হয়, বলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আমাদের যে সারা বছরের রুটিন রয়েছে, কবে কী করতে হবে, কোন কোন দিবস পালন করতে হবে তাতে ১০ ডিসেম্বরের পর আর কিছু নেই। সর্বশেষ পরীক্ষার দিন নির্ধারিত রয়েছে ১০ ডিসেম্বর। তাই ইলেকশন কমিশন যেভাবে বলছে, আমাদের শিডিউলেও তাই মিলে গেছে। তাই কোনো সমস্যা নেই।

গত ১০ বছরে শিক্ষা খাতে অতুলনীয় অর্জন এসেছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এখনো শিক্ষার গুণগত মান উন্নয়নের চ্যালেঞ্জ রয়েছে।

আজ থেকে শুরু হওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় এ বছর অংশ নিচ্ছে ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ শিক্ষার্থী। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে দুই লাখের বেশি। এ বছর ছেলেদের চেয়ে প্রায় দুই লাখ ২৩ হাজার বেশি মেয়ে পরীক্ষার্থী জেএসসি ও জেডিসিতে অংশ নিচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ