• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

আসামে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা

Reporter Name / ১১১৬ Time View
Update : শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮

lead-news24.com desk:
ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়াতে গুলি চালিয়ে পাঁচ বাঙালিকে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে খেরবাড়ি গ্রামে এই ঘটনা ঘটেছে। গুলিতে আরো কয়েকজন আহত হয়েছে বলে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

নিহতরা হলো-শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবল দাস এবং ধনঞ্জয় নম:শূদ্র।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, অন্তত ছয়জন অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিকারী সামরিক পোশাক পরে দুটি দলে ভাগ হয়ে সেখানে হাজির হয়েছিল। রাত ৮টা নাগাদ একটি দোকানের সামনে কয়েক জন বাসিন্দা গল্প করছিলেন। বেছে বেছে কয়েক জনকে ‘আলোচনা আছে’বলে ডেকে ভূপেন হাজরিকা সেতুর কাছে নিয়ে যায় তারা।সবাইকে জোর করে একসঙ্গে বসানোর পরেই স্বয়ংক্রিয় রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দুস্কৃতিকারীরা। ঘটনাস্থলেই মারা যান একই পরিবারের তিন সদস্যসহ পাঁচ জন। ৪০ থেকে ৫০ রাউন্ড গুলি চালানো হয়েছে।

আসামের বাঙালি সংগঠনগুলো মনে করছে আলফা (স্বাধীন গোষ্ঠী) এই হামলা চালিয়ে থাকতে পারে।

জাতীয় নাগরিকপঞ্জি হালনাগাদ করা এবং নাগরিকত্ব আইন পরিবর্তন করে ১৯৭১ সালের ২৪ মার্চের পরেও যেসব বাংলাভাষী আসামে এসেছেন – বিশেষত বাংলাদেশ থেকে, তাদের নাগরিকত্ব দেওয়ার ইস্যুতে গত কয়েক সপ্তাহ ধরেই অসমীয়া এবং বাঙালিদের মধ্যে উত্তেজনা বেড়ে চলছে।

এ ব্যাপারে বাঙালিদের নিশানা করার হুমকি আগেই দিয়েছিল আলফা। পুজার মুখে ফ্যান্সিবাজারে বিস্ফোরণ ঘটায় তারা। তখনও তাদের নিশানায় ছিল বাঙালি সংগঠনগুলি। তিনসুকিয়ার ঘটনাতেও তাদের হাত রয়েছে বলে পুলিশের দাবি। এলাকাটি বরাবর আলফার ঘাঁটি বলেই পরিচিত। সূত্র : আনন্দবাজার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ