• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

“প্রধানমন্ত্রীকে ফের সংলাপের চিঠি দিবে ঐক্যফ্রন্ট “

Reporter Name / ১০৬০ Time View
Update : শনিবার, ৩ নভেম্বর, ২০১৮

lead-news desk:

ক্ষমতাসীন দলের সঙ্গে আবারো সংলাপে বসতে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আগামীকাল রবিবার সকালে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পৌঁছে দেয়া হবে। এমনটাই জানিয়েছেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাতে মতিঝিলে ড. কামালের চেম্বারে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ হয়। সেখানে আলোচনা হয়, ৭ দফা দাবির প্রেক্ষিতে স্বল্প পরিসরে আবারও সংলাপ হতে পারে৷ এবিষয়েই প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেয়া হবে আগামীকাল। যেহেতু তিনি বলেছিলেন, সংলাপ স্বল্প পরিসরে আরো চলতে পারে।

চিঠিতে আরো থাকবে যে, সংলাপ শেষ না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন যেন তফসিল ঘোষণা না করে সে বিষয়টিও চিঠিতে উল্লেখ আছে।

সকালে প্রধানমন্ত্রীর কাছে চিঠি পৌঁছে দেয়া হবে বলে জানান ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাতে মতিঝিলে ড. কামালের চেম্বারে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, সংলাপ আবার শুরু করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবারও চিঠি পাঠাবে ঐক্যফ্রন্ট। সংলাপ শেষ হওয়ার আগে তফসিল ঘোষণা না করার ব্যাপারেও প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হবে বলে জানান তিনি।

শনিবার সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের চেম্বারে বিএনপি মহাসচিবসহ ঐক্যফ্রন্ট নেতারা ওই বৈঠক করেন। মির্জা ফখরুল ছাড়াও ওই বৈঠকে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং ড. খন্দকার মোশাররফ হোসেনসহ ঐক্যফ্রন্টের নেতারা উপস্থিত ছিলেন। ওই বৈঠকে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ক্ষমতাসীন দলের সঙ্গে সংলাপ শেষ হওয়ার পর একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা পেছানোর দাবিতে শনিবার বিকেলে ইসিকে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। প্রধান নির্বাচন কমিশন বরাবর জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের পক্ষ থেকে একটি চিঠি পৌঁছে দেন গণফোরামের গণমাধ্যম কর্মকর্তা রফিকুল ইসলাম পথিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ