• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:০৭ অপরাহ্ন

“পুণরায় সরকার গঠন করতে পারলে নৌবাহিনীকে আরো শক্তিশালী করে গড়ে তোলা হবে-প্রধানমন্ত্রী “

Reporter Name / ৬৭৯ Time View
Update : সোমবার, ৫ নভেম্বর, ২০১৮

প্রতিবেদক:

আবার ক্ষমতায় এলে নৌবাহিনীকে আরো আধুনিক বাহিনীতে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নে তাঁর সরকারের বিভিন্ন উদ্যোগ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ক্ষমতায় আসলে দেশের মানুষ আরো উন্নয়ন পাবে ।

রাজধানীর খিলক্ষেতে আজ বাংলাদেশ নৌবাহিনীর শেখ মুজিব ঘাঁটিসহ বাহিনীটির বেশ কিছু উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বানৌজা শেখ মুজিব উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হলো। বঙ্গবন্ধুর হাতে গড়া বাহিনীটি এখন জল, স্থল ও আকাশপথে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এখন ২৫টি যুদ্ধজাহাজ রয়েছে নৌবাহিনীর কাছে। শিগগিরই যুক্ত হবে আরো চারটি অত্যাধুনিক জাহাজ। রয়েছে দুটি সাবমেরিনও।

নৌবাহিনীর সদস্যদের জন্য ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় ২২টি বহুতল ভবন ও নেভি মিউজিয়াম অ্যান্ড মেরিটাইম ওয়ার্ল্ড উদ্বোধন এবং সাভারে আবাসিক এলাকার ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের কথা বলেন নৌপরিবারের সদস্যদের সঙ্গে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই যে যারা আমার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য কাজ করবে, স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী, তারা এবং তাদের পরিবারবর্গ তারা সুন্দরভাবে বসবাস করবেন, সুন্দরভাবে জীবনযাপন করবেন এবং আন্তরিকতার সঙ্গে দেশের জন্য কাজ করবেন, সেটাই আমাদের লক্ষ্য। সেই লক্ষ্য নিয়েই আমি আমাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি।

শেখ হাসিনা আরো বলেন, যে নৌবাহিনীতে দীর্ঘদিন ধরে মানসম্মত প্রশিক্ষণ স্থাপনা এবং কর্মকর্তা, নাবিক ও বেসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের আবাসিক ভবন ছিল না, এবং তীব্র সংকটের মধ্য দিয়ে দিন যাপন করতে হলো, আজকে সেই সমস্যাটা কিছুটা সমাধান হলো।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা নৌ অঞ্চলে আমরা এ সমস্ত প্রকল্প আজকে বাস্তবায়ন করেছি। ভবিষ্যতে ইনশাআল্লাহ আবার যদি আমরা আসতে পারি, নিশ্চয়ই আমরা এ নৌবাহিনীকে আরো শক্তিশালী করে গড়ে তুলব; সে লক্ষ্য আমাদের রয়েছে।

বানৌজা শেখ মুজিব কমিশনিং প্রদান এ অনুষ্ঠানে নৌসদস্যরা প্রধানমন্ত্রীকে সালাম জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ