• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

স্বপ্নের যাত্রা এবার থামল মুনাফ প্যাটেলের

Reporter Name / ১২৩২ Time View
Update : শনিবার, ১০ নভেম্বর, ২০১৮

lead-news desk:

”ক্রিকেটার না হলে এতদিনে হয়তো আফ্রিকার কোথাও দিনমজুরের কাজ করতাম। আমার এলাকার অনেক ছেলে ওখানেই কাজ করে। আমারও ভবিতব্য তাই হতো। একটা সময় ৩৫ টাকা রোজে টাইল কোম্পানিতে দিনমজুরের কাজ করতাম। সেখান থেকে বিশ্বকাপ জয়ী দলের সদস্য। এই জীবনে আর কী চাই! অবসর বেলায় তাই কোনও আক্ষেপ নেই।” কথাগুলো বলতে বলতে আবেগপ্রবণ হয়ে পড়ছিলেন মুনাফ প্যাটেল। আজ তাঁর অবসরের দিন।

২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন এরিক সিমন্স। তিনি একবার বলেছিলেন, আড়ালে থাকা হিরো মুনাফ। ভারতের বিশ্বকাপ জয়ের পিছনে ওঁর অনেক অবদান রয়েছে। জাহির খান, যুবরাজ সিংদের মতোই।

১৫ বছরের ক্রিকেট কেরিয়ারে ইতি টানলেন মুনাফ। অবসরের বেলার মুনাফ বলছেন, আমি গ্রামের মানুষ। ইংরেজি জানতাম না। এমনকী শহুরে আদব-কায়দাও জানা ছিল না। ক্রিকেটের জন্যই সব শেখা। শুরুতে শহরের বড় বড় মানুষদের সঙ্গে ওঠা-বসা করতে হত। তাঁরা আমাকে যত জেনেছেন, তত ভালবেসেছেন। ক্রিকেটের কাছে আমি ঋণী। কোনওদিনও ভাবতেই পারিনি, জীবনে এতটা সাফল্য পাব। আমি নিম্ন মধ্যবিত্ত বাড়ির ছেলে। তাই কখনও এত বড় স্বপ্ন দেখার সাহস করতে পারিনি হয়তো।

২০১১ বিশ্বকাপে ১১টি উইকেট পেয়েছিলেন মুনাফ। ভারতের বিশ্বকাপ জয়ের পিছনে তাঁর সত্যিই অনেক বড় অবদান ছিল।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও দুবাইয়ে টি-১০ লিগে খেলবেন মুনাফ। এছাড়া ক্রিকেট ছাড়ার পর কোচিংয়ে আসারও পরিকল্পনা রয়েছে তাঁর।

শেন ওয়ার্ন নিজের আত্মজীবনী নো স্পিন-এও মুনাফের প্রসঙ্গ উল্লেখ করেছেন। সেখানে মুনাফকে বড় হৃদয়ের মানুষ বলে ব্যাখ্যা করেছেন অজি স্পিন কিংবদন্তি। একইসঙ্গে, মুনাফের উপস্থিত বুদ্ধিরও তারিফ করেছেন তিনি।

মুনাফ জানিয়েছেন ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে আলোচনার পরই তিনি ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অবসরের পিছনে বিশেষ কোনও কারণ নেই বলেও জানিয়েছেন এই গুজরাটি ক্রিকেটার। নতুনদের জন্য সুযোগ বাড়াতেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। নিউজ জি২৪ ঘণ্টা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ