• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

মুমিনুল-মুশফিকে দিনটা বাংলাদেশের

Reporter Name / ৯৯৩ Time View
Update : রবিবার, ১১ নভেম্বর, ২০১৮

lead-news desk:

জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে আজ ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। দলীয় ১৩ রানের মাথায় ফিরে যান ইমরুল কায়েস। ১৬ বলে খেলে শূন্য রানে আউট হন এই ওপেনার। তিন রান যোগ হতে আরেকটি উইকেটের পতন।

এবার মাঠ ছাড়তে হলো ৩৬ বলে ৯ রান করা লিটন দাসকে। দুই ওপেনার বিদায়ের পর চার বল খেলতেই আউট হন মোহাম্মদ মিঠুন। মাত্র ৩৬ রানে তিন উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলকে সামাল দেন মুমিনুল হক আর মুশফিকুর রহিম।

আজ রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চতুর্থ উইকেটে ২৬৬ রানের বিশাল জুটি গড়েন মুমিনুল-মুশফিক।

এদিন নিজের সপ্তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। অন্যদিকে মুশফিক তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। এই দুজন ব্যাটসম্যান মিলে টাইগারদের বড় স্কোর গড়ার পথ দেখিয়ে দেন। বাম-হাতি আর ডান-হাতি দুই কম্বিনেশনে সব সফরকারীদের সব বোলারদের শাসন করেছেন দুইজন।

দিনের মাত্র চার ওভার বাকি ছিল ঠিক সেসময়টা হাল ছাড়েন মুমিনুল। টেন্ডাই চাতারার বলে ক্যাচ হবার আগে ১৯টি চারের সাহায্যে ২৪৭ বলে ১৬১ রান তোলেন বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট খ্যাত এই ব্যাটসম্যান।
মুশফিকের সঙ্গে নাইট ওয়াচম্যান হিসেবে যোগ দেন তাইজুল ইসলাম। ১০ বলে ৪ রান করে তিনিও ফিরে যান।

দিনের শেষ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩০৩ রান। ২৩১ বলে ১১১ রান করা মুশফিকের সঙ্গে সোমবার মাঠে নামবেন মাহমুদুল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের হয়ে তিনটি উইকেট তুলে নেন কাইল জার্ভিস। একটি করে উইকেট আদায় করেছেন ডোনাল্ড ট্রিপিয়ানো ও চাতারা।

বাংলাদেশ একাদশ ঃ লিটন দাস, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ (অধিনায়ক), মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ ঃ হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্র্যান্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্র্যান্ডন মাভুতা, ডোনাল্ড ট্রিপানো, কাইল জারভিস, টেন্দাই চাতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ