• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

শুক্রবার থেকে ৪ প্রেক্ষাগৃহে ‘হাসিনা-এ ডটার’স টেল’

Reporter Name / ১২৯৪ Time View
Update : বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

lead-news desk:

পিতার স্বপ্ন আগলে রাখা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার গল্প নিয়ে নির্মিত অসাধারণ এক তথ্যচিত্র ‘হাসিনা-এ ডটার’স টেল’ আগামী শুক্রবার থেকে দেশের ৪টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হতে যাচ্ছে।

এ তথ্যচিত্রে দেখা যাবে পরিবারের সবাইকে হারিয়ে এতগুলো দিন ভীষণ কষ্টের বোঝা বয়ে বেড়ানো এক ভিন্ন শেখ হাসিনাকে। জানা যাবে, সেই কষ্টকে হার মানানোর কথা। চরম প্রতিক‚লতার কাছেও দমে না যাওয়া ইস্পাত কঠিন এক কন্যার ভেতরের রক্তক্ষরণের গল্প।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)। এ সময় প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস জানান, সবার জন্য প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার আগের দিন ১৫ নভেম্বর বৃহস্পতিবার স্টার সিনেপ্লেক্সে এ তথ্যচিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। তিনি বলেন, গত পাঁচ বছর ধরে এটার কাজ করা হয়। দুই বছরের মতো সময় লেগেছে একটা জায়গায় দাঁড় করাতে।

আমাদের এই কাজে শেখ রেহানার সন্তান এবং সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক নিজে প্রতিটা জায়গায় গিয়ে সব সময় নিবিড়ভাবে সঙ্গে ছিলেন। আমাদের আরেকজন ট্রাস্টি নসরুল হামিদ বিপু সম্ভাব্য সব চেষ্টা করে গেছেন। তথ্যচিত্রটি নির্মাণ করেছেন পিপলু খান।

সিআরআইয়ের ক্রিয়েটিভ কোঅর্ডিনেটর শিবু কুমার শীল বলেন, প্রথম যখন শুনছিলাম পিপলু ভাই বানাচ্ছেন, তখন আমার কাছে অদ্ভুত লেগেছে। তিনি কখনো সিনেমা বানাননি, তাকে কীভাবে দেয়া হলো? কিন্তু প্রথম রাফ কাট দেখার পর আমি চমকে গেছি। মহাত্মা গান্ধীর পরে এ ধরনের ডকুমেন্টারি আর দেখা যায়নি।

নির্মাতা পিপলু খান বলেন, তারা যেভাবে বড় করে বলছেন, আমার সম্পর্কে, ব্যাপারটা সে রকম নয়। এটা একটা আকস্মিক ঘটনা ছিল। তিনি বলেন, আমাদের প্রত্যেকের মধ্যে একজন করে রাজনীতিবিদ বাস করে। আমি যেদিন প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে এই কাজ নিয়ে কথা বলতে বসি, আমি তাকে বলেছি যে, আমি মাননীয় প্রধানমন্ত্রী বলে কাজ করতে পারব না। আমি আপনাকে ‘আপা’ বলব। কারণ তাকে নিয়ে কাজ করতে গেলে আমাকে তার কাছে যেতে হবে। প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গেই তাকে সম্মতি দেন বলেও জানান তিনি।

এই তথ্যচিত্রের বিপণনের দায়িত্বে থাকা সৈয়দ গাওসুল আলম শাওন জানান, এটি একটি ডকু-ফিকশন ধর্মী। ১৬ তারিখে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, ব্লক বাস্টার, মধুমিতা এবং চট্টগ্রামের সিলভার স্ক্রিনে একসঙ্গে এটি মুক্তি পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ