• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

তিন মামলায় আব্বাসের আগাম জামিন

Reporter Name / ৭২৩ Time View
Update : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

প্রতিবেদকঃ

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেয়ার ঘটনায় পল্টন থানায় দায়েরকৃত তিনটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দল নেত্রী আফরোজা আব্বাসকে ৮ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রবিবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান। পরে তিনি জামিনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে একাদশ জাতীয় সংসদের মনোনয়নপত্র বিক্রয়ের সময় বিএনপির প্রধান কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিল নিয়ে দলীয় মনোনয়ন ফরম (ঢাকা-৮ আসন) কিনতে আসলে কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়।

এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়িতে আগুন দেয়। পুলিশ ছররা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়লে বিএনপির ২৫ নেতাকর্মী আহত হয়। এছাড়া সংঘর্ষে ২৩ পুলিশ সদস্যও আহত হন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে আব্বাসসহ বিএনপি নেতাকর্মীদের নামে তিনটি মামলা দায়ের করে। এই ঘটনায় ৬৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এদের অনেককে রিমান্ডেও নেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ