• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

শাহজালাল বিমানবন্দরে পৌনে ৫ কেজি সোনা জব্দ

Reporter Name / ৬৫০ Time View
Update : বুধবার, ২১ নভেম্বর, ২০১৮

প্রতিবেদক :

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে প্রায় পৌনে ৫ কেজি সোনা জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। জব্দকৃত সোনার দাম ২ কোটি ৩২ লাখ টাকা।

বুধবার আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের রাঙা প্রভাত উড়োজাহাজের সিটের নিচ থেকে এসব সোনা জব্দ করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার এথেলা চৌধুরি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদ থাকায় কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম বুধবার সকালে শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরে বিভিন্ন পয়েন্টে এবং বোর্ডিং ব্রিজ এলাকায় সতর্ক অবস্থান নেয়। এ সময় আবুধাবি থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি-২২৮ ফ্লাইটটি বোর্ডিং ব্রিজ ৫ এ সংযুক্ত হয়।

সকল যাত্রী বিমান থেকে নেমে যাবার পরে কাস্টমসের প্রিভেন্টিভ টিম বিমানের ভেতর প্রবেশ করে তল্লাশি চালায়। এ সময় ৪৫বি সিটের হেলান দেওয়া অংশের নিচে কালো স্কচটেপে মোড়ানো দুটি লম্বা বার সিটের সঙ্গে সংযুক্ত অবস্থায় পাওয়া যায়। পরে বিমানবন্দরের কাস্টমস হলে এগুলো নেওয়া হয়।

বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে মোড়ক খুলে ১০ তোলা ওজনের ৪০টি সোনার বার পাওয়া গেছে। এসব সোনার বারের ওজন মোট ৪ কেজি ৬৪০ গ্রাম। জব্দকৃত স্বর্ণের আনুমানিক দাম ২ কোটি ৩২ লাখ টাকা।

এ ঘটনায় দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী চোরাচালানে ব্যবহৃত যানবাহন তথা রাঙা প্রভাত এস২-এএইচএন ৩০০ইআর বি৭৭৭ উড়োজাহাজটি আটক করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ