• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

আতঙ্কিত হবেন না-সিইসি

Reporter Name / ৬৫৭ Time View
Update : বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮

প্রতিবেদক :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার, মামলা ও হয়রানির অভিযোগ আসছে। সেই সঙ্গে নির্বাচন কর্মকর্তাদের তথ্য সংগ্রহের অভিযোগও উঠেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে।

এসব অভিযোগের কারণে আতঙ্কিত না হয়ে দায়িত্ব পালন করতে বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় এ কথা বলেন সিইসি।

কে এম নূরুল হুদা বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আপনাদের পূর্ণ স্বাধীনতায় আমরা বিশ্বাস করি। এখানে নিয়ন্ত্রণ কথাটি একেবারেই ব্যবহার করব না। এখানে শুধু আপনাদের পেশাদারিত্ব, দক্ষতা, কর্তব্য পালনের দৃঢ়তা-এসবের মধ্যেই আমি সীমাবদ্ধ থাকবো। এটা ঠিক থাকলেই নির্বাচন সুন্দর হবে।

তিনি বলেন, স্বাধীনতা অর্থ এই নয়, আপনাদের ওপর আমরা নজরদারি করবো না। আপনারা আমাদের নজরদারিতে থাকবেন। আপনাদের বিরুদ্ধে অভিযোগ আসবে। বলা যেতে পারে, আপনাদের বিরুদ্ধে ইতিমধ্যে অভিযোগ আসা শুরু হয়েছে।

কিন্তু তা নিয়ে আপনাদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আপনাদের মনে রাখতে হবে, নির্দোষ নিষপ্রয়োজনে নিরীহ কোনো কর্মকর্তার কখনো কোনো কর্মকর্তার ক্ষতি করব না। কাউকে বদলি করে কাউকে কোনো জায়গায় দেব না। যে অভিযোগ আসবে, সেটা যদি প্রমাণিত হয় এবং সঠিক হয়, কেবল তখন ব্যবস্থা নেব। তার আগে নয়।

তিনি বলেন, আপনাদের আতঙ্কিত হওয়ার কারণ নেই। অভিযোগ আসলেই যে সেটা আপনাদের বিরুদ্ধে চলে যাবে, সেটা কখনোই ভাববেন না। আমরা ভালোভাবে চিন্তা-ভাবনা করে যদি কখনো প্রয়োজন হয়, জেনেশুনে অ্যাকশনে যেতে পারি। তাছাড়া আপনারা নিরাপদে, নির্বিঘ্নে আপনাদের দায়িত্ব পালন করতে পারবেন।

সিইসি ছাড়াও সভায় চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, আইজিপি, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, ডিএমপি কমিশনারসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ