• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১০:০৬ অপরাহ্ন

২০১৯ শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

Reporter Name / ১১৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ২২ নভেম্বর, ২০১৮

ডেস্ক প্রতিবেদক :

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। ২০১৯ শিক্ষাবর্ষের এ পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৫ মার্চ পর্যন্ত চলবে।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার স্বাক্ষরিত এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়।

নির্দেশনায় বলা হয়েছে, এসএসসি ও সমমান পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্র (আবশ্যিক) থেকে শুরু হবে।

পরীক্ষা দুপুর ২টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে। তত্ত্বীয় পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষা ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত চলবে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে।

নির্দেশনায় আরো বলা হয়, প্রথমে বহুনির্বাচনী ও পরে সৃজনশীল বা রচনামূলক (তত্ত্বীয়) পরীক্ষা হবে। উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। তত্ত্বীয় ও ব্যবহারিক সকল পরীক্ষা স্থানান্তরের মাধ্যমে আসনবিন্যাস করতে হবে। নিজ কেন্দ্রে কোনো পরীক্ষা নেওয়া হবে না। শুধু বেসিক ট্রেড বিষয়ের ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব প্রশিক্ষণ কেন্দ্রে হবে।

পরীক্ষার হলে পরীক্ষার্থীরা সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। পরীক্ষা চলাকালে কেন্দ্র সচিব ছাড়া কেউই মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না।

রুটিন দেখতে ভিজিট করুন lead-news24.com FB page————-


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ