• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

ভিকারুননিসা দিবা ইংলিশ ভার্সনে লটারিতে মনোনীত ১৪০

Reporter Name / ১০৮২ Time View
Update : শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮

প্রতিবেদক :

ভিকারুননিসা নূন স্কুলের মূল শাখায় দিবা ইংলিশ ভার্সনে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য প্রথম দিনের লটারিতে ১৪০ জন শিশু ভর্তির জন্য মনোনীত হয়েছে। শনিবার বিকেলে ইংরেজি ভার্সনের লটারি অনুষ্ঠিত হয়।

মনোনীত ১৪০ জনের মধ্যে সাধারণ কোটায় ৬২ জন, এরিয়া কোটায় ৫৬ জন, বোনের কোটায় ১৪ জন ও মুক্তিযোদ্ধা কোটায় সাতজন। এছাড়াও শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজনকে সরাসরি ভর্তির জন্য নির্বাচন করা হয়েছে।

এতে মোট আসনের সাত শতাংশ আসন লটারির মধ্যেমে অপেক্ষমান রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমান শিশুরা ভর্তির সুযোগ পাবে।

এর আগে সকালের লটারিতে প্রভাতী বাংলা ভার্সনে ৩৩০ জন শিশু ভর্তির জন্য মনোনীত হয়।

মূল প্রভাতী শাখার বাংলা ভার্সনে সাধারণ কোটায় ১৩৯ জন, এরিয়া কোটায় ১৩২ জন, বোনের কোটায় ৩৩ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১৭ জনকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় কোটায় সাতজন, প্রতিবন্ধী কোটায় একজন এবং প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীর সন্তান কোটায় একজনকে সরাসরি ভর্তির জন্য নির্বাচন করা হয়েছে।

১০ জনকে লটারির মধ্যেমে অপেক্ষমান রাখা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে কেউ ভর্তি না হলে অপেক্ষমান তালিকায় থাকা শিশুরা ভর্তির সুযোগ পাবে।

প্রসঙ্গত, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০১৯ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণিতে ভর্তিতে লটারি শুরু হয় শনিবার। প্রতিষ্ঠানটির চারটি শাখায় চার দিনব্যাপী চলবে প্রথম শ্রেণিতে ভর্তির এ লটারি কার্যক্রম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ