• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

ওয়েবসাইট নকল! তিন দিনের রিমান্ডে এনামুল

Reporter Name / ১৬৮২ Time View
Update : রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮

ডেস্ক প্রতিবেদক ::

বিবিসি বাংলাসহ ২২টি গুরুত্বপূর্ণ গণমাধ্যমের ওয়েবসাইট হুবহু নকল করার অভিযোগে গ্রেপ্তার এনামুল হকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রোববার শুনানি শেষে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসান রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কমলাপুর রেলওয়ে থানার এসআই মিজানুর রহমান ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত, প্রকৃত রহস্য উদঘাটন, অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আসামিপক্ষে অ্যাডভোকেট কবীরুজ্জামান রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, শনিবার সকালে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন থেকে এনামুল হককে আটক করে র‌্যাব-২।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, এনামুল হক কোরিয়ায় বসে ২২টি খ্যাতনামা গণমাধ্যমের ওয়েবসাইট নকল করেছিলেন। ধূর্ত এনামুল বাংলাদেশ থেকে মাস্টার কার্ড ব্যবহার করে ডোমেইন কিনতেন।

এরপর কোরিয়ায় গিয়ে নকল সাইট তৈরি করতেন। নকল সাইট থেকে উপার্জনের একটি অংশ ছাত্রশিবিরের সাংগঠনিক কাজে ব্যয় করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে স্বীকার করেছেন তিনি।

র‌্যাব সূত্র জানায়, একসময় এনামুল ছাত্রশিবিরের রাজনীতিতে জড়িত ছিলেন। বৃত্তি পেয়ে কোরিয়ায় পিএইচডি গবেষণায় চলে যান। সেখানে বসে এসব নকল সাইট তৈরি করতেন। নকল সাইট তৈরির সঙ্গে বাংলাদেশ, কোরিয়া ও ইতালিতে বিশাল একটি চক্র জড়িত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ