• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

ফরিদপুর চারটি আসনে ২১ জনের মনোনয়নপত্র বাতিল

Reporter Name / ৯৫৬ Time View
Update : রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮

ফরিদপুর সংবাদদাতা ::

জাতীয় নির্বাচনে ফরিদপুরে মোট চারটি আসন। গত ২৮ নভেম্বর পর্যন্ত মোট ৪১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। আজ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ে যাচাই বাছাইকালে ২১ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ফরিদপুর-৪ আসনে ১০জন, ফরিদপুর-১ ও ফরিদপুর-৩ আসনে ৫ জন করে এবং ফরিদপুর-২ আসনে ১ জনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।

ফরিদপুর-১ আসনঃ স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধা ও কামরুন্নাহার, বিএনএফ’র কামরুল ইসলাম, জাসদের হারুন-অর-রশীদ এবং জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এই আসনে বর্তমানে পাঁচজন বৈধ প্রার্থী রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মঞ্জুর হোসেন বুলবুল, বিএনপির দুই প্রার্থী শাহ মো. আবু জাফর এবং খন্দকার নাসিরুল ইসলাম, এনপিপি’র মো. জাকারিয়া এবং ইসলামী আন্দোলনের ওয়ালিউর রহমান।

ফরিদপুর-২ আসনঃ বাংলাদেশের কমিউিনিষ্ট পার্টি (সিপিবি) এর প্রার্থী হাফিজুর রহমান ওরফে হাফিজের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

বর্তমানে এ সংসদীয় আসনে মোট ছয়জন বৈধ প্রার্থী রয়েছেন। এরা হলেন, আ.লীগের সৈয়দা সাজেদা চৌধুরী, বিএনপির শামা ওবায়েদ ইসলাম ও মো. শহিদুল ইসলাম, জাকের পার্টির মোস্তফা আমীর ফয়সাল, ইসলামিক আন্দোলনের কে এম সরোয়ার এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ওরফে বকুল মিয়া।

ফরিদপুর-৩ আসনঃ এই আসন থেকে মোট ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে স্বতন্ত্র পাঁচজন প্রার্থীর মোহাম্মদ রুহুল আমিন, এম এ মুঈদ হোসেন খান, মো. বনি আমিন, মীর নিজাম আলী ও মো. ওবায়দুর রহমান এর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

এ আসনের বৈধ প্রার্থীরা হলেন, আ.লীগের প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও নায়বা ইউসুফ, সিপিবির রফিকুজ্জামান মিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এম এম নুরুল ইসলাম।

ফরিদপুর-৪ আসনঃ এই আসন থেকে মোট ১৪জন মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ১০জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ন্যাশনাল পিপলস পার্টির মো. আবদুল লতিফ মিয়া, জাকের পার্টির মুহাম্মদ মশিউর রহমান ওরফে জাদু মিয়া, সিপিবির আতাউর রহমান, ইসলামী আন্দোলনের আব্দুল হামিদ মিয়া এবং স্বতন্ত্র কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন, ফিরোজ কবির চৌধুরী, শাহ্ মো. আবুল কালাম আজাদ, মো. ইছাহাক মিয়া, এনামুল হক ও কাজী জাফর।

বৈধ প্রার্থীরা হলেন আ.লীগের কাজী জাফরউল্লাহ, বিএনপির শাহরিয়া ইসলাম ওরফে শায়লা ও খন্দকার ইকবাল হোসেন ওরফে সেলিম এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান সাংসদ মজিবুর রহমান চৌধুরী।

এছাড়া স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে এক ভাগ ভোটারের তালিকায় গরমিল থাকা, বিদ্যুৎ বিল পরিশোধ না করায় সিপিবি ও ইসলামী আন্দোলনের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আয় ব্যয় হিসাব না থাকায় ন্যাশনাল পিপলস পার্টির মো. আবদুল লতিফ মিয়া, জাকের পার্টির মুহাম্মদ মশিউর রহমান ওরফে জাদু মিয়ার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ