• মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৪০১৯৯ ভোট কেন্দ্রের প্রজ্ঞাপন জারি

Reporter Name / ১২৫২ Time View
Update : মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮

ডেস্ক প্রতিবেদক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৪০ হাজার ১৯৯টি ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এ বিষয়ে ইসির উপ-সচিব আব্দুল হালিম খান বাসসকে বলেন, ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে, তাই আজকের মধ্যে সব কেন্দ্রের গেজেট প্রকাশের বাধ্যবাদকতা রয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনায় নির্ধারিত সময়েই ৩০০ আসনের সব কেন্দ্রের গেজেট প্রকাশের কাজ সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, ‘রিটার্নিং কর্মকর্তার পাঠানো ৩০০ আসনের সংশ্লিষ্ট কেন্দ্রের বিষয়ে নির্বাচন কমিশন অনুমোদন দিয়েছে। ১ ডিসেম্বর থেকে কেন্দ্রের গেজেট প্রকাশ শুরু হয়েছে। নির্ধারিত সময়ে আসনভিত্তিক কেন্দ্রের গজেট প্রকাশের জন্য প্রেসেও পাঠানো হয়েছে।’

গত আগস্টে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৩০০ আসনে ৪০ হাজার ৬৫৭টি সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা হয়। বিগত দশম সংসদ নির্বাচনে ৯ কোটি ১৯ লাখ ভোটারের বিপরীতে ভোটকেন্দ্র ছিল ৩৭ হাজার ৭০৭টি। ৩০০ আসনে ভোটকক্ষ ছিল ১ লাখ ৮৯ হাজার ৭৮টি। এবার ভোটকক্ষ থাকবে ২ লাখেরও বেশি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ কোটি ৪২ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ১০ ডিসেম্বর বৈধ প্রার্থীদের মাঝে রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন। এরপরই প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ