• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১:০৪ অপরাহ্ন

বিএনপি মনোনয়ন-বাণিজ্য করেছে : কাদের

Reporter Name / ১০৯৩ Time View
Update : মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮
ধর্মঘট প্রত্যাহারের আহ্বান ওবায়দুল কাদেরের

ডেস্ক প্রতিবেদক ::

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির এত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ার পরও ৫৫৫ প্রার্থী টিকে থাকাই প্রমাণ করে, তারা মনোনয়ন-বাণিজ্য করেছে।

আজ মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কাদের এ অভিযোগ করেন। জিয়া পরিবার বাংলাদেশের রাজনীতি থেকে নিশ্চিহ্ন হয়ে যাক, তা আওয়ামী লীগ চায় না বলেও মন্তব্য করেন কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের জন্য বিএনপির ৬৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কমিশন কর্তৃক যাচাই-বাছাইয়ের পর শেষ পর্যন্ত তাদের প্রার্থী টিকে আছে ৫৫৫ জন। ৩০০ আসনের জন্য এত সংখ্যক প্রার্থীকে মনোনয়ন দেওয়াকে বিএনপির মনোনয়ন-বাণিজ্য বলে অভিযোগ করলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, ১৪১ জন বাদ যাওয়ার পরও ৫৫৫ জনের নাম এখনো প্রার্থিতায় আছে। আমরা তো বিশ্বস্ত সূত্রে খবর পেয়েছি এবং গুঞ্জন ছড়িয়ে পড়ছে। ডালপালা বিস্তার করেছে। যে বিএনপি মনোনয়ন-বাণিজ্যে এবার রেকর্ড করেছে।

এ সময় জিয়া পরিবার বাংলাদেশের রাজনীতি থেকে নিশ্চিহ্ন হয়ে যাক, তা আওয়ামী লীগ চায় না বলেও দাবি করেন কাদের। বলেন, ‘জিয়া পরিবারকে নিশ্চিহ্ন! জিয়া পরিবারই বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করার জন্য বারবার চক্রান্ত, ষড়যন্ত্র করেছে। নেপথ্যে কি ছিল না ১৫ আগস্টের? অস্বীকার করতে পারে তারা? আমরা তো তাদের নিশ্চিহ্ন করতে চাইনি। তাদের ওপর যা হচ্ছে, সেটা আদালতের আদেশে হচ্ছে। এখানে আমাদের, রাজনৈতিকভাবে আমরা কোনোভাবে হয়রানি, হুমকি এসব আমরা করতে যাইনি। ’

নির্বাচনে জয়ী হতে পারবে না জেনে বিএনপি দেশে অস্থিরতা ও অস্থিতিশীলতা সৃষ্টি করে নির্বাচন বানচালের চক্রান্ত করছে বলেও অভিযোগ করেন কাদের। বিএনপি নেতারা ক্রমাগত তাদের নির্বাচনী এলাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন বলেও দাবি করেন তিনি।

বিএনপি গঠনের পর এই প্রথম জিয়া পরিবারের কেউ নির্বাচনে অংশ নিচ্ছেন না—এ বিষয়ে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, রাজনীতির মাঠে প্রতিদ্বন্দ্বী হিসেবে আওয়ামী লীগ বিএনপিকে চায়।

কাদের বলেন, বিএনপি একটা বড় দল। এটা গণতান্ত্রিক রাজনীতিতে বিরোধী দল থাকলেও আমাদের কোনো ক্ষতি নেই।

এ সময় জনগণের কথা চিন্তা করে বিএনপিকে নির্বাচন থেকে সরে না যাওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ