• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

শরিক দলগুলোর সঙ্গে বিএনপির আসন ভাগাভাগি চূড়ান্ত

Reporter Name / ৮৬৯ Time View
Update : মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮

প্রতিবেদক ::

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দলের নেতাকর্মীদের ওপর হামলা-মামলা সত্ত্বেও শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে বিএনপি। আর দুই একদিনের মধ্যেই শরিক দলগুলোর সঙ্গে আসন ভাগাভাগি চূড়ান্ত হবে বলে জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

এর আগে নির্বাচন ইস্যুতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে তিনি সাংবাদিকদের জানান, দেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের কোনো পরিবেশ নেই। তারপরও দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার উদ্দেশ্যেই সব প্রতিকূলতার মধ্যেও বিএনপি নির্বাচনে অংশ নেবে।

মির্জা ফখরুল বলেন, শত বাধা বিপত্তি, প্রতিকূলতা, গ্রেপ্তার নির্যাতন উপেক্ষা করে আসন্ন সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। তবে আমরা এতটুকু নিশ্চিত জানি এ দেশের মানুষ সারাজীবন ধরে লড়াই করেছে, সংগ্রাম করেছে, বার বার লড়াইয়ের মধ্য দিয়ে তারা তাদের অধিকারকে ফিরিয়ে এনেছে। এবারও তারা এ লড়াইয়ের মধ্য দিয়ে তারা তাদের অধিকার ফিরিয়ে আনবে।

আসন বণ্টন বিষয়ে জোটের নেতাদের সঙ্গে আলোচনা চলছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এ বিষয়ে শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি আরো বলেন, জোটের সঙ্গে আলোচনা চলছে। আগামীকাল বা পরশুর মধ্যে চূড়ান্ত ঘোষণা দিতে পারব।

মির্জা ফখরুল আরো বলেন, নির্বাচন কমিশন এমন একটা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে যার প্রতি মানুষের ন্যূনতম আস্থাও হারিয়ে ফেলছে। সরকারের নকশা বাস্তবায়নের জন্য তারা কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ