• মঙ্গলবার, ০৬ জুন ২০২৩, ০৪:০৮ অপরাহ্ন

নির্বাচনী প্রচার থেকে সরে দাড়ানোর ঘোষণা শমসের মবিনের

Reporter Name / ৮৬৫ Time View
Update : রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮

প্রতিবেদক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী শমসের মবিন চৌধুরী নির্বাচনী প্রচার থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছেন।

আজ রোববার বিকেলে রাজধানীর বারিধারায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি। সেই সঙ্গে তিনি সিলেট-৬ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন জানিয়েছেন।

শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে। তবু আমি আগামীকাল সোমবার বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো। আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে শমসের মবিন পররাষ্ট্রসচিবের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি বিএনপিতে যোগ দেন এবং ২০০৯ সালে দলের ভাইস চেয়ারম্যান হন। ২০১৫ সালের ২৮ অক্টোবর তিনি বিএনপির রাজনীতি থেকে সরে দাঁড়ান।

গত ২৬ অক্টোবর তিনি বিকল্পধারা বাংলাদেশে যোগ দিয়ে আবার রাজনীতিতে সক্রিয় হন। পরে তিনি বিকল্পধারা বাংলাদেশের সভাপতিমণ্ডলীর পদ পান।

বিকল্পধারা বাংলাদেশে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে গেলেও শমসের মবিন চৌধুরী মহাজোট থেকে মনোনয়ন পাননি। তাঁর দলের তিন নেতা মহাজোটের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ওই তিনজন হলেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান লক্ষ্মীপুর-৪, সভাপতিমণ্ডলীর সদস্য মাহী বি. চৌধুরী মুন্সীগঞ্জ-১ ও সভাপতিমণ্ডলীর সদস্য এম এম শাহীন মৌলভীবাজার-২ আসনে।

অন্যদিকে শমসের মবিন চৌধুরীসহ বিকল্পধারা ও তাদের নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের ২০ প্রার্থী কুলা প্রতীকে বিকল্পধারার প্রার্থী হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ