• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

সামাজিক মাধ্যমে গুজব রোধে ইসিতে ৮ সদস্যের সেল

Reporter Name / ৭৫৭ Time View
Update : বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮

ডেস্ক প্রতিবেদক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রোধ করতে আট সদস্য বিশিষ্ট পর্যবেক্ষণ সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির জনসংযোগ কর্মকর্তা এস এম আসাদুজ্জামান জানান, নবগঠিত সেল আসন্ন নির্বাচন নিয়ে যেকোনো ধরনের গুজব রোধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করবে।

বুধবার ইসির জারি করা নির্দেশনা অনুযায়ী সেলটি তিনটি কাজ করবে।

তারা ২৪ ঘণ্টা সামাজিক মাধ্যম পর্যবেক্ষণ, নিজেদের মধ্যে যোগাযোগের জন্য সব সদস্যদের নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি এবং নির্বাচন সংক্রান্ত কোনো গুজব প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নিয়ে ইসিকে অবহিত করবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামকে সেলের প্রধান করা হয়েছে।

এতে সদস্য হিসেবে থাকছেন পুলিশ সদরদপ্তর, পুলিশের বিশেষ শাখা, র‌্যাব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) একজন করে প্রতিনিধি এবং ইসির সিনিয়র রক্ষণাবেক্ষণ প্রকৌশলী।

ইসির সিনিয়র রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মোহাম্মদ আশরাফ হোসেন স্বাক্ষরিত আদেশ এরই মধ্যে পুলিশের মহাপরিদর্শক, অতিরিক্ত মহাপরিদর্শক (বিশেষ শাখা) ও র‌্যাবের মহাপরিচালকসহ অন্যদের কাছে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ