• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান ভাঙ্গায় শান্তিপূর্ন পরিবেশে এসএসসি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত

শাহরুখ খানের জিরো” মুক্তি পেয়েছে

Reporter Name / ১৩৬৮ Time View
Update : শুক্রবার, ২১ ডিসেম্বর, ২০১৮

একজন মানুষের পরিচয় তার চরিত্রের উপর নির্ভর করে, উচ্চতার উপর নয়। কথাটা আমারা প্রতিদিনের বিভিন্ন কথোপকথনে শুনে থাকব। তবে এই বক্তব্যকেই একটু অন্যভাবে সিনেমার পর্দায় তুলে ধরেছেন পরিচালক আনন্দ এল রাই, তাঁর ‘জিরো’ ছবিতে। সিনেমার বামন অবতার বউয়া সিংয়ের চরিত্রে দেখা দিয়েছেন শাহরুখ।

এখানে ভারতের বড় সুপারস্টার বামন চরিত্রে অভিনয় করছেন এটাই সিনেমাপ্রেমীদের আলোচনার বিষয় হয়ে ওঠে।

অবশেষে আজ শুক্রবার ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ-ক্যাটরিনা-আনুশকিয়ার ‘জিরো’। কিন্তু কেমন হলো?

ববিতা কুমারী (ক্যাটরিনা কাইফ) বাথটাবে ঝড় তোলার রূপালি পর্দায় এই তারকা এবার পাবলিক অ্যাপিয়ারেন্সের জন্য বের হবেন। যেখানে ইতোমধ্যেই তিনি দেরি করে ফেলেছেন। চট জলদি তৈরি হওয়ার জন্য তিনি তাঁর ড্রেস ও মেকআপের জন্য জিজ্ঞাসা করতে থাকেন। সেই সময় টি-শার্ট ও বক্সার শর্টস পরে রয়েছেন। তারপর চুল মাথার সামনে নামিয়ে তাঁর মনে হয় তিনি যথেষ্ট ফর্সা তাঁর মেকআপের কী প্রয়োজন?

এভাবেই ফিল্মি দুনিয়ার সুন্দরী হট নায়িকার চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা। অন্যদিকে তারকা ববিতার অন্যতম বড় ভক্ত মিরাটের বাসিন্দা বউয়া সিং (শাহরুখ খান)। বামন বউয়া সিং স্বপ্ন দেখে সে একদিন না একদিন তাঁর স্বপ্নের ববিতা কুমারীর সঙ্গে দেখা করে তবেই ছাড়বে। তবে ববিতার সঙ্গে দেখা হওয়ার আগেই বউয়ার সঙ্গে দেখা হয় মহাকাশ বিজ্ঞানী আফিয়ার (আনুশকা শর্মা)। যিনি উঠে দাঁড়াতে পারবেন না। হুইল চেয়ারে বসেই যাঁর জীবন কাটে। বউয়া ও বিজ্ঞানী আফিয়ার মন জিতে নেয়। তারপর তাঁকে বিয়ের প্রস্তাবও দেয়, তবে শেষপর্যন্ত বিয়ের মণ্ডপে আফিয়াকে ছেড়ে যায় বউয়া সিং।

জিরোর বিরতির আগে একদিকে আফিয়া ও অন্যদিকে ববিতা কুমারীকে নিয়ে তাঁর দ্বিধা-বিভক্ত বউয়া সিংয়ের মানসিক দ্বন্দ্ব, দোলাচলতাকেই তুলে ধরা হয়েছে। ছবির দ্বিতীয় হাফটা কিছুটা ঘোলাটে। দ্বিতীয় হাফে মঙ্গলগ্রহণ অভিযানকে নিয়ে আফিয়া ও বৌয়ার লড়াই। সিনেমাটি শেষ পর্যায়ে গিয়েও এটির শেষ হয়ে এই বিশ্বের বাইরে।

বিশ্লেষণ: পরিচালক আনন্দ এল রাইয়ের এই ছবির বিষয়বস্তু, পরিণতি সবটাই যেন বড় অদ্ভুত। ছবিতে শাহরুখ তাঁর সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন ঠিকই, তবে ছবিতে তাঁকে যেভাবে আমরা পেয়েছি তা আমরা হয়ত আশা করিনি। ছবিতে কোন অভিনেতাই যে চরিত্রগুলির সঙ্গে ঠিকঠাম ফিট করেনি। ছবির গানগুলি মন্দ নয়। তবে সব মিলিয়ে ছবিটি ঠিক যেন মনছুঁতে পারল না। সব মিলিয়ে এই ছবিকে ৫ তারকার মধ্যে ৩ তারকা দেওয়া যেতে পারে। সূত্র- জিনিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ