• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

ভোট হবে উৎসবমুখর পরিবেশে-সিইসি

Reporter Name / ১১৮৬ Time View
Update : শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮

প্রতিবেদক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে প্রচার চালিয়েছেন। এত দিন যারা প্রচার চালিয়েছেন তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আজ শুক্রবার সকাল ৮টা থেকে নির্বাচনের প্রচারকাজ বন্ধ ঘোষণা করা হয়। পরে নির্বাচন ভবনে ফল ঘোষণাকেন্দ্র ও গণমাধ্যম বুথ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, নির্বাচন অবশ্যই উৎসবের হবে। আতঙ্কের কিছুই নাই। এ বছরই কেবল, ব্যাপক ও সর্বাধিক সংখ্যক প্রার্থী এবং রাজনৈতিক দল অংশগ্রহণ করেছে। আমরা তো দেখি, আপনাদের টেলিভিশনের মাধ্যমে যে, মানুষ কীভাবে উৎসবমুখর পরিবেশে রাস্তায় নেমে নিজেদের প্রার্থীদের প্রচার চালায়। সেই অবস্থা বহাল থাকবে বলে তিনি আশাবাদ।

প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, নির্বাচনের প্রচারকাজ আজ সকাল ৮টা থেকে বন্ধ। এখন যাঁরা প্রার্থী, প্রার্থীর সমর্থক এবং যাঁরা নির্বাচনে কাজে অংশগ্রহণ করেছেন, তাঁরা কাজ করে যাচ্ছেন এত দিন। এখন তারা আমি আশা করব যে, সুষ্ঠু নির্বাচনের জন্য, যার যার অবস্থানে থেকে তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন।

ভোটারদের নিরাপত্তা বিষয়ে সিইসি বলেন, কাউকে কোনো রকমের যেন বাধা-বিপত্তি না দেয়। নিজেদের স্বাধীনমতো যার যার ভোট যাতে দিতে পারেন। সংখ্যালঘুদের প্রতি সবার খেয়াল রাখতে হবে। যাতে তারা স্বাভাবিকভাবে ভোট দিয়ে আবার নিরাপদে বাড়ি ফিরে যেতে পারে।

সবার জন্য নিরাপত্তা, সবার জন্য নিরাপদ অবস্থান, সৃষ্টি করার জন্য আমি আইনশৃঙ্খলা বাহিনীর সবাইকে আমি অনুরোধ করব। দেশবাসী, ভোটার তাঁদের উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে প্রত্যেকে তার নিজের পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে, আবার নিরাপদে বাড়ি যাবেন। সেই প্রত্যাশা করব।

সাংবাদিকদের উদ্দেশে নূরুল হুদা বলেন, বুথ তৈরি করা হয়েছে, আপনারা কীভাবে ম্যানেজ করবেন, আপনারা কীভাবে সংবাদ পরিবেশন করবেন সেটা দেখার জন্য। আমি খুবই খুশি হয়েছি, মোটামুটিভাবে প্রস্তুতি শেষ। আগামীকালকে, পরশু থেকে আপনারা এখানে যার যার অবস্থানে গিয়ে সংবাদ পরিবেশন করবেন। আপনাদের অসংখ্য ধন্যবাদ জানাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ