• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:০২ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে অভিভাবকদের সচেতনেতা বেশী গুরুত্বপূর্ণ

Reporter Name / ৭৪১ Time View
Update : শুক্রবার, ১৮ জানুয়ারী, ২০১৯

সংবাদদাতা ::

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষার্থীরা ভালো স্কুলে না পড়লে, পরীক্ষায় ভালো না করলে জীবন ধ্বংস হয়ে যাবে—এমন অমূলক বিশ্বাস থেকে অভিভাবকদের বের হয়ে আসতে হবে। শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে অভিভাবকদের সচেতনেতাই সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ।

আজ শুক্রবার সকালে চট্টগ্রামে সরকারি নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে মাইজভাণ্ডারী একাডেমি শিশু-কিশোর সমাবেশের যুগপূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

মহিবুল হাসান নওফেল বলেন, বেশি চাপ প্রয়োগ করলে, বেশি তার ওপরে প্রত্যাশা করলে আসলে শিশুর যে সৃষ্টিশীল চিন্তা, তার নিজের পথ নিজে বেছে নেওয়ার চিন্তা, এর থেকে কিন্তু শিশু ডিরেইলড হয়ে যাবে, বিষণ্ণতায় ভুগবে। বড় হয়ে কিন্তু সে পথ হারিয়ে ফেলবে।

বিষণ্ণতা থেকেই কিন্তু আজকে আমাদের মাদকের যে ব্যবহার সেটা কিন্তু। যখন মানসিকভাবে মানুষ ভেঙে পড়ে। তখন কিন্তু মাদকের দিকে এগিয়ে যায়। মানসিকভাবে উৎফুল্ল থাকলে শিশু প্রাপ্তবয়স্ক হওয়ার আগে যদি লিখতে-পড়তে-গুনতে পারে, এই বেসিক যে দক্ষতাটা সেটা যদি হয়, সে কিন্তু তার জীবন নিজেকে নিজেই সাজিয়ে নিতে পারবে, বলেন নওফেল।

পরে কিরাত, হামদ-নাত, মাইজভাণ্ডারী গান, রবীন্দ্র-নজরুলসংগীত, আবৃত্তি, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়।

উপমন্ত্রী ছাড়াও এতে বক্তব্য দেন কর্নেল শওকত ওসমান, চিত্রনায়ক রিয়াজ, সংগঠনের সভাপতি ড. হেলাল উদ্দিন, মীর মো. তরিকুল আলম ও শাহনেওয়াজ চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ