• শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

ফেব্রুয়ারিতে দুই পক্ষকে নিয়ে একসঙ্গে বিশ্ব ইজতেমা-স্বরাষ্ট্রমন্ত্রী

Reporter Name / ১২৮২ Time View
Update : বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯

প্রতিবেদক ::

ফেব্রুয়ারি মাসের যেকোনো সময় তাবলিগ জামাতের বিবাদমান দুইপক্ষকে নিয়ে একসঙ্গে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামীকাল ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে তারিখ চূড়ান্ত হবে বলেও জানান তিনি।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রীএসব কথা জানান।

এ সময় মন্ত্রী বলেন, ফেব্রুয়ারি মাসের যেকোনো সময় আমাদের টঙ্গীতে বিশ্ব ইজতেমা যেটা হয়ে থাকে সেটাই হবে। দুই পক্ষই একসঙ্গে ইজতেমাটা করবে। কীভাবে হবে, কীভাবে সুসম্পন্ন হবে সে বিষয়ে আগামীকাল সকাল সাড়ে ১০টায় ধর্ম প্রতিমন্ত্রীর অফিসে আরেকটি সভা হবে। সেখানে কবে, কখন ইজতেমা হবে সে ব্যাপারে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ এর পক্ষের মধ্যে মনোমালিন্য ও সংঘর্ষের পর গত ১৭ জানুয়ারি দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানির সই করা এক বিজ্ঞপ্তিতে তাবলিগ জামাতের দুই পক্ষের (সা’দপন্থী ও সা’দবিরোধী) সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত কারও সঙ্গেই সম্পর্ক না রাখার ঘোষণা দেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা কর্তৃপক্ষ।

এ নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশের গাজীপুরের টঙ্গীতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। এমন পরিস্থিতিতে আজ (বুধবার) দুপুরে তাবলিগ জামাতের এই দুইপক্ষের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ