• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৯:১১ অপরাহ্ন

সংসদ বিষয়ক কাজে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব বণ্টন

Reporter Name / ১৩০৭ Time View
Update : মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯

ডেস্ক প্রতিবেদক ::

নতুন মন্ত্রিসভা গঠনের পর আগামীকাল বুধবার বসছে একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। এ অধিবেশনের আগেই বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সংসদ বিষয়ক কাজে মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রীদের দায়িত্ব বণ্টন করে দিয়েছে সরকার।

এমনকি দায়িত্বপ্রাপ্ত এবং বিকল্প দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুপস্থিতিতে কারা ওইসব মন্ত্রণালয়ের সংসদ সম্পর্কিত কাজ করবেন তাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

গতকাল সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপন অনুযায়ী, একাদশ জাতীয় সংসদের অধিবেশন চলাকালে দায়িত্বপ্রাপ্ত এবং বিকল্প দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের অনুপস্থিতে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক এবং তার অনুপস্থিতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সংসদে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রশ্নোত্তর প্রদান এবং সংসদ সম্পর্কিত কাজের দায়িত্ব পেয়েছেন।

নিজের মন্ত্রণালয়ের সঙ্গে সংসদ অধিবেশনের সময় প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্ব পেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

নিজের মন্ত্রণালয় ছাড়াও নির্বাচন কমিশন সচিবালয় এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদ কার্যক্রমের দায়িত্ব পেয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

এ ছাড়াও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম সংসদ কাজে নিজের মন্ত্রণালয়ের সঙ্গে রাষ্ট্রপতির কার্যালয় ও সশস্ত্র বাহিনী বিভাগের দায়িত্ব পালন করবেন। তা ছাড়াও সংসদ অধিবেশনে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ