• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
চীনের সাবেক প্রেসিডেন্ট জেমিনের মৃত্যুতে শোক প্রধানমন্ত্রীর মোবাইলে সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন প্রবাসীরা ১০ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী ভাঙ্গায় নারীর সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন ভাবনা সেমিনার অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা ভাঙ্গায় আরও ৪০টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করেছে উপজেলা প্রশাসন জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য হলো বাংলাদেশ ভাঙ্গা মাদানী নগর কবর স্থান পরিচালনার নতুন কমিটি গঠন অধ্যক্ষ আবু ইউসুফ মৃধা ভাঙ্গায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান নির্বাচিত নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশকে দুষছেন বিএনপির আমান

জীবনমান উন্নয়নে চলমান কর্মসূচি এগিয়ে নিতে হবে : এলজিআরডি মন্ত্রী

Reporter Name / ৮১৩ Time View
Update : বুধবার, ৩০ জানুয়ারী, ২০১৯

ডেস্ক প্রতিবেদক ::

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জনগণকে আস্থায় নিয়ে কাজ করলে যেকোন কাজে সাফল্য পাওয়া যায়। পল্লী উন্নয়ন ও সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে চলমান কর্মসূচিসমূহ এগিয়ে নিতে হবে।

আজ সচিবালয়স্থ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্ত প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতির ওপর পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদারসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট দপ্তর ও সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন প্রতিষ্ঠানসমূহ গ্রামীণ জীবনমান উন্নয়নে বিভিন্ন ঋণ প্রদান কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছে। যারা কম বা অশিক্ষিত, তাদেরকে ঋণ প্রদানে প্রশিক্ষণ দিতে হবে। ব্যক্তির আয় করার মন মানসিকতা ও অবস্থা বিবেচনা করে ঋণ প্রদান করতে হবে।

তিনি বলেন, যেকোন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে আর্থ-সামাজিক অবস্থা বা গুরুত্ব বিবেচনায় নিতে হবে। কাজের গুণগত মানের ক্ষেত্রে কোন ধরণের ছাড় দেয়া যাবে না। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়িত হলে জনগণ এর সুফল ভোগ করবে। মন্ত্রী বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রকল্পে বিদ্যমান খালি পদে দ্রুত নিয়োগ প্রদানের জন্য ব্যবস্থা নিতেও গুরুত্বারোপ করেন।

এর আগে মন্ত্রী চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত হন এবং দিক নির্দেশনা প্রদান করেন।

সভায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ২০১৮-১৯ অর্থবছরের এডিপি প্রকল্প বাস্তবায়ন পর্যালোচনা সভায় সমাপনী বক্তব্যে প্রকল্পসমূহ নির্ধারিত সময়ের পূর্বে বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশ দেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, উন্নয়ন ত্বরান্বিত করার জন্য যা করার তাই করতে হবে। এ বিষয়ে কোন ছাড় দেয়া হবে না। আমরা সেই লক্ষ্যেই সকল প্রতিবন্ধকতা আলোচনার মাধ্যমে সমাধান করে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে চাই। নিউজ সুত্র বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ