• শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

ভাঙ্গায় দুই সাংবাদিকের একমাসের কারাদণ্ড

Reporter Name / ১৩০৫ Time View
Update : মঙ্গলবার, ৫ ফেব্রুয়ারী, ২০১৯

ভাঙ্গা সংবাদদাতা ::

এসএসসিপরীক্ষা কেন্দ্রে অবৈধভাবে অনুপ্রবেশ করার অভিযোগে ফরিদপুরের ভাঙ্গায় দুই সাংবাদিককে একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মূকতা দিরুল আহমেদ।

কারাদণ্ড প্রাপ্ত দুই সাংবাদিক হলেন, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি সাইফুল্লাহ শামীম ও দৈনিক জনতার প্রতিনিধি রবিউল ইসলাম।

আজ মঙ্গলবার সকালে ভাঙ্গা সরকারি কেএম কলেজ কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময় ফরিদপুর জেলা ম্যাজিস্ট্রেট ও জেলাপ্রশাসক উম্মে সালমা তাঞ্জিয়ার আদালত দুই সাংবাদিকদের কারাদণ্ডের এ আদেশ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গছে, দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রতিনিধি সাইফুল্লা শামীম ও দৈনিক জনতার প্রতিনিধি রবিউল ইসলাম সকালে পরীক্ষা চলাকালীন সময় ১৪৪ ধারা জারিকৃত পরীক্ষা কেন্দ্রে দুজনে অবৈধভাবে অনুপ্রবেশ করে। এসময় পরীক্ষা কেন্দ্রের ভিতরে প্রবেশ করার পর কেন্দ্র সচিব বা হল সুপারের কাছ থেকে অনুমতি না নিয়ে নিজেরা বিভিন্ন কক্ষে প্রবেশ করার পাশাপাশি আলোকচিত্র ও ভিডিও দৃশ্য ধারণ করে।

এসময় ভাঙ্গা সরকারি কেএম কলেজ কেন্দ্র পর্যবেক্ষণ করতে আসেন ফরিদপুর জেলা ম্যাজিস্ট্রেট ও জেলাপ্রশাসক উম্মে সালমা তাঞ্জিয়া। তিনি কেন্দ্রে প্রবেশ করার পর কিছু সময় দুই সাংবাদিকের দৃশ্য অবলোকন করতে থাকেন। একটি পর্যায়ে তিনি সাংবাদিকদের ডেকে এনে জিজ্ঞাসাবাদ করেন কেন্দ্র পরিদর্শনের জন্য তারা কোন অনুমতি নিয়েছেন কিনা?

অতঃপর জেলা প্রশাসকের উত্তরে নিজেদের সাংবাদিক পরিচয় দিলেও অনুমতি নেয়নি বলে জানালে বাংলাদেশ দঃবি ১৮৮ ধারা মোতাবেক সরকারী আদেশ অমান্য করার অভিযোগে সাইফুল্লা শামীম ও রবিউল ইসলামকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ